'সুপ্রিমো বাজে কথা বলেন না!' অভিষেককে বিঁধে বিচারপতি অভিজিতের ইঙ্গিতপূর্ণ মন্তব্য

অভিষেকের মন্তব্যের জন্য আদালত অবমাননা মামলা দায়েরের অনুমতি চেয়েছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। যে পরিপ্রেক্ষিতে তাঁকে লিখিত অভিযোগ জানাতে বলেছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। 

Updated By: Jul 17, 2023, 06:38 PM IST
'সুপ্রিমো বাজে কথা বলেন না!' অভিষেককে বিঁধে বিচারপতি অভিজিতের ইঙ্গিতপূর্ণ মন্তব্য

অর্ণবাংশু নিয়োগী: 'আপনাদের আমরা সম্মান করি। কিন্তু সেইসব  রাজনৈতিক নেতাদের আমরা সম্মান করি না, যারা আদালতের নামে উলটো-পালটা বাজে কথা বলেন।' এদিন আদালতে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালকে উদ্দেশ করে মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। একইসঙ্গে তাঁর আরও ইঙ্গিতপূর্ণ মন্তব্য,'তবে সুপ্রিমো এই ধরনের বাজে কথা বলেন না। তিনি আদালতে আসলে বিচারপতিদের সঙ্গে কথা বলেন। তিনি  বিচারব্যবস্থা সম্পর্কে বিরূপ মন্তব্য করেন না। 
যে কোনও দ্বায়িত্বশীল রাজনৈতিক ব্যক্তিত্বই এই ধরনের মন্তব্য করেন না।' ওয়াকিবহল মহলের মতে, এভাবেই ইঙ্গিতপূর্ণ মন্তব্যে বিচারব্যবস্থা নিয়ে অভিষেকের মন্তব্যের উদ্দেশে তোপ দাগলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। ওদিকে প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের।

উল্লেখ্য, গত শুক্রবার এসএসকেএম হাসপাতালে পঞ্চায়েত ভোটে আহত দলীয় কর্মীদের দেখতে এসে বিচারব্যবস্থা ও বিচারপতিদের একাংশকে তুমুল আক্রমণ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেছিলেন, ‘এই তৃণমূল কর্মীদের আক্রান্ত হওয়ার জন্য দায়ী বিচারপতি রাজশেখর মান্থা। আমি নাম করে বলছি।' আরও বলেছিলেন, 'এই হামলার ঘটনায় যারা যুক্ত, তাদেরকে পুলিস ধরতে পারছে না। পারবে কী করে? হাইকোর্ট তো মাফিয়া ও সমাজবিরোধীদের আশ্রয় দিচ্ছে। এত খুন হয়েছে হাইকোর্টের জন্য। যে বিচারপতি বা বিচারব্যবস্থা যদি ভাবে বিজেপিকে প্রোটেকশন দেবে, হাতজোড়ে করে অনুরোধ তাদের প্রোটেকশন দেবেন না। যারা এইসব কাজ করছে, বিচারব্যবস্থা তাদের প্রোটেকশন দিয়ে রাখছে। সত্যি কথা বলার জন্য় যদি জেলে যেতে হয় যাব। মামলা করলেও মাথা পেতে থাকব।'

স্বাভাবিকভাবেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছে। তাঁর এই মন্তব্যের জন্য আদালত অবমাননা মামলা দায়েরের অনুমতি চেয়েছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। যে পরিপ্রেক্ষিতে তাঁকে লিখিত অভিযোগ জানাতে বলেছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। এদিন সেই প্রসঙ্গেই নাম না করে অভিষেককে বিঁধলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। কড়া ভাষায় তোপ দাগলেন তিনি। জবাব দিলেন বিচারব্যবস্থা নিয়ে অভিষেকের মন্তব্যের। উল্লেখ্য, নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালকে এদিন তলব করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই মামলার শুনানির শেষেই এই মন্তব্য করতে শোনা যায় বিচারপতিকে।

আরও পড়ুন, Recruitment Scam: প্যারোল শেষে জেলে ফিরেই অসুস্থ কালীঘাটের কাকু, নিয়ে যাওয়া হল এসএসকেএম-এ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.