অতিরিক্ত চাল না পাওয়ায় কেন্দ্রকে দুষলেন জ্যোতিপ্রিয় মল্লিক

কেন্দ্রের বিরুদ্ধে চাল না দেওয়ার অভিযোগ আনলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর অভিযোগ অন্য ৫ রাজ্যকে কেন্দ্র অতিরিক্ত চাল বরাদ্দ করলেও পশ্চিমবঙ্গকে বঞ্চিত করা হয়েছে। কেন্দ্রীয় খাদ্যমন্ত্রীকে এনিয়ে বারবার জানিয়েও কোনও ফল মেলেনি বলে অভিযোগ খাদ্যমন্ত্রীর।

Updated By: Mar 15, 2012, 11:00 PM IST

কেন্দ্রের বিরুদ্ধে চাল না দেওয়ার অভিযোগ আনলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর অভিযোগ অন্য ৫ রাজ্যকে কেন্দ্র অতিরিক্ত চাল বরাদ্দ করলেও পশ্চিমবঙ্গকে বঞ্চিত করা হয়েছে। কেন্দ্রীয় খাদ্যমন্ত্রীকে এনিয়ে বারবার জানিয়েও কোনও ফল মেলেনি বলে অভিযোগ খাদ্যমন্ত্রীর। কেন্দ্রের এই অসহযোগিতার ফলে রাজ্যের রেশন ব্যবস্থা সঙ্কটের মুখে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন জ্যোতিপ্রিয় মল্লিক।
এদিন খাদ্যমন্ত্রী বলেন, "৫ রাজ্যকে কেন্দ্র অতিরিক্ত চাল বরাদ্দ করলেও পশ্চিমবঙ্গ বঞ্চিত হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচেষ্টাকে ব্যর্থ করার চক্রান্ত করছে কেন্দ্র সরকার। "
দারিদ্রসীমার নীচে বসবাসকারী মানুষদের ২ টাকা কেজি দরে চাল বিক্রি করে রাজ্য সরকার। কিন্তু কেন্দ্র এবছর অতিরিক্ত চাল বরাদ্দ না করায় জঙ্গলমহল, আয়লা বিধ্বস্ত অঞ্চল ও বন্ধ চাবাগান এলাকায় গরিব মানুষদের স্বল্পমূল্যে চাল দেওয়ার কাজ ব্যাহত হচ্ছে। সেই কারণে জঙ্গলমহলে শান্তি প্রক্রিয়ার কাজও বিঘ্নিত হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন জ্যোতিপ্রিয় মল্লিক। তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এবিষয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলতে দিল্লি যাবেন বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী।

 

.