কালীঘাটের গর্ভগৃহে ভক্ত, পান্ডাদের প্রবেশ নিষিদ্ধ করল হাইকোর্ট

কালীঘাট মন্দিরের গর্ভগৃহে ভক্ত ও পান্ডাদের প্রবেশ নিষেধ করল হাইকোর্ট। এমনকী, ঢুকতে পারবেন না কোনও ভিআইপিও। শুক্রবার এ সংক্রান্ত একটি মামলার শুনানি চলাকালে অন্তর্বর্তীকালীন রায়ে কলকাতা হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, এবার থেকে বিগ্রহে পুজো দিতে পারবেন কেবলমাত্র ২ জন পুরোহিত।

Updated By: Apr 20, 2012, 07:28 PM IST

কালীঘাট মন্দিরের গর্ভগৃহে ভক্ত ও পান্ডাদের প্রবেশ নিষেধ করল হাইকোর্ট। এমনকী, ঢুকতে পারবেন না কোনও ভিআইপিও। শুক্রবার এ সংক্রান্ত একটি মামলার শুনানি চলাকালে অন্তর্বর্তীকালীন রায়ে কলকাতা হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, এবার থেকে বিগ্রহে পুজো দিতে পারবেন কেবলমাত্র ২ জন পুরোহিত। এছাড়া অন্য কেউ গর্ভগৃহে প্রবেশ করতে পারবে না। গর্ভগৃহ পরিষ্কার করার সময় অ্যাসিস্ট্যান্ট কমিশনার র‌্যাঙ্কের পুলিস অফিসারের উপস্থিতি বাধ্যতামূলক করেছে হাইকোর্ট।
কালীঘাট মন্দিরে বিশৃঙ্খলা ও পান্ডারাজ রুখতে ২০০৫ সালে মামলা করেছিলেন প্রহ্লাদ গোয়েঙ্কা নামে জনৈক ব্যক্তি। একই অভিযোগে ২০১১ সালে সুরভি বসু নামে এক মমালা করেছিলেন। সেই মামলার শুনানি করতে গিয়ে হাইকোর্ট কালীঘাট মন্দিরের গর্ভগৃহে পান্ডা ও ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করেছে। এবার থেকে পুরোহিতের হাত দিয়েই পুজো দিতে হবে বলে জানিয়ে দিয়েছেন বিচারপতি। এছাড়া মন্দিরের ক্লোজ সার্কিট ক্যামেরাগুলিও চালু থাকবে বলে জানিয়ে দিয়েছে হাইকোর্ট।

.