Kolkata heavy rain: প্রবল বৃষ্টির জের, কলকাতা বিমানবন্দরে আংশিক ব্যাহত উড়ান পরিষেবা

ভারী বৃষ্টির কারণে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল আংশিকভাবে প্রভাবিত। 

Updated By: Sep 14, 2021, 02:41 PM IST
Kolkata heavy rain: প্রবল বৃষ্টির জের, কলকাতা বিমানবন্দরে আংশিক ব্যাহত উড়ান পরিষেবা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার থেকেই এক নাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে দক্ষিণবঙ্গে। আজও সকাল থেকে ভারী বৃষ্টির দাপট দেখেছে শহর। গভীর নিম্নচাপের জেরে প্রবল বর্ষণে ভাসছে নীচু এলাকাগুলি। ভারী বৃষ্টির কারণে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল আংশিকভাবে প্রভাবিতও হয়েছে। কোনও উড়ান বাতিল করা হয়নি। কিন্তু প্রতিকূল আবহাওয়ার জেরে বেশ কিছু উড়ান অনেক দেরিতে ছেড়েছে। 

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আজ ভারী বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে বাংলা ও ওড়িশার উপকূল এলাকায় ভারী বৃষ্টি শুরু হয় মঙ্গলবার সকাল থেকে। কলকাতা-সহ একাধিক জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপটও চলে। উড়ালপুলে বন্ধ হয় যান চলাচলও।

আরও ুড়ুন, Bhabanipur By-poll: মমতার মনোনয়ন বাতিলের দাবি, চিঠি লিখলেন সজল ঘোষ

কলকাতার প্রতিকূল পরিস্থিতি ও উড়ানে বিলএমবি প্রেক্ষিতে ভিস্তারার এয়ারলাইন্সের তরফে একটি সতর্কবার্তা জারি করা হয়। টুইটে বলা হয়েছে, "কলকাতায় ভারী বৃষ্টির কারণে জলমগ্ন হয়েছে রানওয়ে। বিমানবন্দরে আসতে গিয়ে যাত্রীদের যানজটের মুখেও পড়তে হচ্ছে। এই কয়েকটি বিষয় মাথায় রেখে উড়ানের সময় বেশ কিছুটা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"  

এদিকে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকায় ও শহরের নীচু এলাকাগুলিতে জল জমতে শুরু করেছে ইতিমধ্যেই। সমুদ্র উপকূলবর্তী গ্রামগুলিতে অধিকাংশ পুকুর ডুবে গিয়ে রাস্তা ভাসিয়ে দিয়েছে। কিছু কিছু নীচু এলাকার বাড়িগুলিতে জল ঢুকতে শুরু করেছে। অধিকাংশ রাস্তাগুলি জলমগ্ন হয়ে পড়েছে এই বৃষ্টির জেরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)