Kolkata High Court: নজিরবিহীন! হাইকোর্টে প্রথমবার, বিচারপতির সমর্থনে পড়ল পোস্টার

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে পোস্টার 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Apr 18, 2022, 03:22 PM IST
Kolkata High Court: নজিরবিহীন! হাইকোর্টে প্রথমবার, বিচারপতির সমর্থনে পড়ল পোস্টার
নিজস্ব চিত্র

অর্ণবাংশু নিয়োগী : এ এক নজিরবিহীন কান্ড! হাইকোর্ট চত্বরে বিচারপতির নামেই পড়ল পোস্টার। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে পোস্টার পড়ল হাইকোর্টে। তাঁর সমর্থনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সেই প্রসঙ্গেই ফোরাম ফর লিগাল অ্যান্ড ডেমোক্রেটিক রাইটসের তরফে এই পোস্টার দেওয়া হয়েছে। বলাইবাহুল্য যে এমন পোস্টার এই প্রথম হাইকোর্ট চত্বরে।

বিচারপতির এজলাসের বাইরে বিরোধিতা করে ধরনা দিতে দেখা গিয়েছিল কিছু সংখ্যক আইনজীবীকে। এবার সেই বিচারপতির সমর্থনেই আদালত চত্বরে পড়ল পোস্টার। যা এককথায় অভিনব। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যয়ের SSC নিয়োগ সংক্রান্ত কিছু নির্দেশিকা নিয়ে সরব হয়েছেন কিছু সংখ্যক আইনজীবী। এমনকি একটি মামলার প্রেক্ষিতে প্রশাসনিক নির্দেশ ঘিরেও বিরোধিতা রয়েছে। বিচারপতির এজলাসের বাইরে ধরনা, স্লোগান দিতেও শোনা গিয়েছে। এবার তারই পাল্টা ছবি। হাইকোর্ট চত্বরে।

বিচারপতির ছবি ব্যবহার করে তাঁর সমর্থনে পোস্টার দিতে দেখা গেল। একটি আলোচনা সভার ডাক দেওয়া হয়েছে তাঁর সমর্থনে। সেই প্রসঙ্গেই এই পোস্টার। উল্লেখ্য, অন্যান্য মামলার সঙ্গে বিশেষ করে যাঁরা চাকরিপ্রার্থী তাদের মনে বিচারের আশা জাগিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই কারণেই আদালত একজন ব্লাড ক্যান্সার আক্রান্ত চাকরিপ্রার্থীকে অন্য সরকারি চাকরির প্রস্তাব দিলেও তা তিনি ফিরিয়ে দিয়েছেন। কারণ, বিচারপতিকে দেখে তাঁদের লড়াইয়ের আশা জেগেছে। আইনজীবীদের একাংশ বলছেন, হাইকোর্ট চত্বরে বিচারপতির এই ধরনের ছবি সহ পোস্টার বিরল দৃশ্য।

আরও পড়ুন, 'সাবোটেজ! দেশের আত্মাকে শেষ করার চেষ্টা', বিরোধী দলগুলিকে তীব্র টুইট আক্রমণ J P Nadda-র

মাথায় বন্দুক ধরতে পারেন, মরতে রাজি, দুর্নীতি দেখলে চুপ থাকব না: বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি

'প্রচুর টাকার লেনদেন!', SSC নিয়োগ মামলায় এবার 'আর্থিক দুর্নীতি'র তদন্তে ED

SSC: শিক্ষকই হতে চান! বিচারপতির চাকরির প্রস্তাব ফেরালেন ক্যানসার আক্রান্ত সোমা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.