"দ্রুত স্পিকারের অনুমতির জন্য আবেদন করুন', নারদা মামলায় CBI-কে নির্দেশ হাইকোর্টের

 চার্জশিটে অভিযুক্ত হিসেবে বিধায়কের নাম থাকার ক্ষেত্রে স্পিকারের অনুমতির প্রয়োজন।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Jan 19, 2021, 06:16 PM IST
"দ্রুত স্পিকারের অনুমতির জন্য আবেদন করুন', নারদা মামলায় CBI-কে নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন : স্পিকারের কাছে অনুমতির জন্য দ্রুত আবেদন পাঠান। আজ নারদা মামলায় সিবিআই-কে এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। 

প্রসঙ্গত, নারদা মামলায় অভিযুক্তের তালিকায় আছেন বিধায়ক। এখন চার্জশিটে অভিযুক্ত হিসেবে বিধায়কের নাম থাকার ক্ষেত্রে স্পিকারের অনুমতির প্রয়োজন। তাই নারদা মামলায় দ্রুত চার্জশিট পেশের জন্য বিধানসভার স্পিকারের কাছে অনুমতির আর্জি দ্রুত জানাতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দিলেন প্রধান বিচারপতি। 

উল্লেখ্য, একটি জনস্বার্থ মামলায় আর্জি জানানো হয়েছিল যে সিবিআই-এর নারদা মামলায় তদন্ত করতে স্পিকারের কোনও অনুমতির প্রয়োজন নেই। যার প্রেক্ষিতে সিবিআই জানিয়েছিল, তারা লোকসভার স্পিকারের কাছে অনুমতি চেয়েছে। যদিও রাজ্য জানায়, গতকাল পর্যন্ত কোনও অনুমতি চাওয়া হয়নি বিধানসভার স্পিকারের কাছে। এরপরই প্রধান বিচারপতি সিবিআইকে নির্দেশ দেন দ্রুত অনুমতির জন্য আবেদন করতে। 

আরও পড়ুন, সায়নী ঘোষকে ধমক দিচ্ছে BJP, মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে দেব : Mamata Banerjee

অন্যদিকে, এদিন শুভেন্দু অধিকারীর আইনজীবী আদালতে উল্লেখ করেন যে, বিচারপতি জয়মাল্য বাগচির নির্দেশ আছে যে তাঁর বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না। কিন্তু তারপরেও তাঁর নামে FIR হচ্ছে! এর পাশাপাশি শুভেন্দুর আইনজীবী আরও বলেন যে, সেক্ষত্রে এই মামলায় অংশ নিতে চান তিনি। যদিও সেই অনুমতি দেয়নি আদালত। মামলার পরবর্তী শুনানি ২৯ জানুয়ারি।

আরও পড়ুন, 'সংসারে নিজের লোককেই বকা যায়,' পুরুলিয়ায় নেত্রী মমতার হয়ে জোর সওয়াল শতাব্দীর

.