গরমের ছুটি নিয়ে রাজ্যের হলফনামা তলব হাইকোর্টের

 ২ মে থেকে সরকারি সব স্কুলে গরমের ছুটি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়

Updated By: May 10, 2022, 01:57 PM IST
গরমের ছুটি নিয়ে রাজ্যের হলফনামা তলব হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন : স্কুল ছুটির বিষয়ে রাজ্যের কাছে হলফনামা তলব করল হাইকোর্ট। মামলাকারীর দাবি, বিবেচনা না করেই স্কুল ছুটি দিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এখন আবহাওয়া বদলে গিয়েছে। আগামী ২০ জুন মামলার পরবর্তী শুনানি।

প্রসঙ্গত, ২ মে থেকে সরকারি সব স্কুলে গরমের ছুটি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। প্রবল গরমে শিশুরা অসুস্থ হয়ে পড়ছে জানিয়ে ২ মে থেকে স্কুলে স্কুলে গরমের ছুটি ঘোষণা করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেছিলেন, "বাচ্চাদের গরমে সমস্যা হচ্ছে। কষ্ট পাচ্ছে। অনেক বাচ্চার নাক দিয়ে রক্ত বেরচ্ছে। ২ মে থেকে গরমের ছুটি দিয়ে দাও।" শিক্ষা দফতরকে সেই মর্মে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। কিন্তু মুখ্যমন্ত্রীর সেই নির্দেশের পর ভিন্ন ছবি দেখা দেয় বিভিন্ন জায়গায়।

দক্ষিণবঙ্গে তাপমাত্রা ৪০-এর গন্ডি পেরিয়ে গেলেও, উত্তরে সেইসময় বৃষ্টি চলছিল। দক্ষিণবঙ্গের বহু জেলা তাপপ্রবাহের কবলে পড়লেও, উত্তরবঙ্গের আবহাওয়া ছিল মনোরম। এই পরিস্থিতিতে দক্ষিণবঙ্গের সাথে তাল মিলিয়ে উত্তরবঙ্গেও স্কুল ছুটির ঘোষণায় ক্ষুব্ধ হন অভিভাবকরা। এমনকি দক্ষিণবঙ্গেও বেশ কয়েকটি জায়গায় ২ মে থেকে গরমের ছুটির সরকারি নির্দেশিকা অমান্য করে স্কুল খোলা রেখে পরীক্ষা নিতে দেখা যায়। এই ব্যাপারে আবার পূর্ণ সহমত জানান অভিভাবকরাও। 

আরও পড়ুন, Cossipore BJP Leader Death: 'ফাঁস লেগে মৃত্যু অর্জুন চৌরাসিয়ার,' হাইকোর্টে ময়নাতদন্তের রিপোর্ট পেশ কমান্ড হাসপাতালের

Ashani: গতি বাড়িয়ে এগিয়ে আসছে 'অশনি', বাঁধ ভাঙার আতঙ্ক কুলতলিতে, বাবুঘাটে শুরু মাইকিং

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.