তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ! সিবিআইয়ে বিস্ফোরক আদালত

'কিছু সুবিধাভোগীকে গ্রেফতার করছেন, চার্জশট পেশ করছেন, বাকি সুবিধাভোগীদের ছেড়ে রেখেছেন! এরকম কেন?' সিবিআই কে উদ্দেশ করে কড়া মন্তব্য বিচারপতির।

Updated By: Feb 6, 2023, 02:24 PM IST
তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ! সিবিআইয়ে বিস্ফোরক আদালত

অর্ণবাংশু নিয়োগী: ফের আদালতের ভর্ৎসনার মুখে সিবিআই। নবম-দশম মামলায় সিবিআই-কে প্রশ্ন বিচারপতির। চক্রান্তকারীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছেন? যারা টাকা দিয়েছেন এবং নিয়েছেন, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছেন? যারা এই OMR Sheet বিকৃত করেছে, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা ? যে ব্যক্তির OMR Sheet বিকৃত করা হয়েছে, তার বিরুদ্ধে কী ব্যবস্থা? এদিন আদালতে সিবিআইকে প্রশ্ন বিচারপতি বিশ্বজিৎ বসুর। 

বিচারপতি বিশ্বজিৎ বসু জানতে চান, কেমন করে সিবিআই তদন্ত করবে, সেটার উপদেশ কেন আদালতকে বারবার দিতে হবে? যে বা যারা টাকা পেয়েছেন তাদের ক্ষেত্রে সিবিআই-এর এই ঢিলেঢালা মনোভাব কেন? এই ৬ বছরে তো অনেকে টাকা পাচার করে দিয়েছে! তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ কেন করছে না সিবিআই? তোপ দাগেন, 'কিছু সুবিধাভোগীকে গ্রেফতার করছেন, চার্জশট পেশ করছেন, বাকি সুবিধাভোগীদের ছেড়ে রেখেছেন! এরকম কেন?' সিবিআই কে উদ্দেশ করে কড়া মন্তব্য বিচারপতির।

প্রসঙ্গত দুদিন আগেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের কড়া তিরস্কারের মুখে পড়ে সিবিআই। এখন কি মানিককে জেরা করতে তাঁকে যেতে হবে? এমন হলে প্রধানমন্ত্রীকে রিপোর্ট দেবেন। প্রয়োজনে সিবিআই আধিকারিকদের ব্যক্তিগত সম্পত্তি খুঁজে বের করার নির্দেশ দেবেন। নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইকে কড়া তিরস্কার বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের। অতিরিক্ত প্যানেল নিয়ে মানিক ভট্টাচার্যকে ৭ দিনের মধ্যে জেরার নির্দেশ দিয়েছেন তিনি। 

বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে সিবিআইয়ের তদন্ত নিয়ে ক্ষুব্ধ বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় হুঁশিয়ারির সুরে বলেন, 'এবার তো CBI-এর বদলে ইংল্যান্ডের তদন্তকারী সংস্থা MI5-এর উপর ভরসা করতে হবে! এখন কি মানিক ভট্টাচার্যকে জেরা করতে আমাকে যেতে হবে? আমাকে গিয়ে জেরা করতে হলে প্রধানমন্ত্রীকে রিপোর্ট দেব। এমন হলে CBI বুঝতে পারবে কতটা খারাপ দিন আসছে। প্রয়োজনে CBI আধিকারিকদের ব্যক্তিগত সম্পত্তি খুঁজে বের করার নির্দেশ দেব।' 

আরও পড়ুন, কুন্তলকে জড়িয়ে কু-ইঙ্গিত, সৌমিত্রকে আইনি নোটিস পাঠালেন সায়নী

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.