IAS অফিসার সেজে প্রতারণার অভিযোগ, কসবায় পুলিসের জালে যুবক

 ভুয়ো আইএএস আধিকারিক সেজে ঘোরার মাশুল। কসবা থেকে গ্রেফতার হল এক ব্যক্তি।

Updated By: Jun 23, 2021, 11:11 AM IST
IAS অফিসার সেজে প্রতারণার অভিযোগ, কসবায় পুলিসের জালে যুবক

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো আইএএস আধিকারিক সেজে ঘোরার মাশুল। কসবা থেকে গ্রেফতার হল এক ব্যক্তি। কসবায় ভুয়ো IAS অফিসারকে গ্রেফতার করল পুলিস। IAS সেজে ভুয়ো আইডি কার্ড ও গাড়িতে সরকারের বোর্ড লাগিয়ে প্রতারণার অভিযোগ উঠল ওই ব্যক্তির বিরুদ্ধে। ধৃতের নাম দেবাঞ্জন দেব। কিছুদিন আগে একটি ভ্যাকসিনেসন ক্যাম্পও করেন তিনি। তারপরেই বিষয়টি সামনে আসে। এই ব্যক্তি নিজেকে সরকারি আধিকারিক পরিচয় দিয়ে কাজটি করে যাচ্ছে। পুরসভার জয়েন্ট কমিশনার হিসাবে পরিচয় দিত সে। 

কসবা থানায় অভিযোগ দায়ের  করেন কসবা ১০৭ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর সুশান্ত ঘোষ। পুলিস অভিযুক্তর বাড়িতে তল্লাশি চালালে সেখান থেকে উদ্ধার হয় বহু ফেক আইডি। একাধিক দফতরের ভুয়ো আইডি পাওয়া যায়। তার এসইউভি গাড়ি থেকে উদ্ধার করা হয় বিভিন্ন সরকারি স্টিকার।

আরও পড়ুন, 'আত্মহত্যা করছি', ফোন পেয়ে যুবককে বাঁচাল কলকাতা পুলিস

ওই ব্যক্তির বিরূদ্ধে অভিযোগ ভুয়ো পরিচয় কাজে লাগিয়েই বহু মানুষের কাছ থেকে টাকা হাতিয়েছেন তিনি। আপাতত এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। পুলিস সূত্রে খবর, এই ঘটনার পিছনে ওই ব্যক্তি একাই নাকি কোনও চক্র কাজ করছে সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

তদন্তের স্বার্থেই আজ ওই ব্যক্তিকে আদালতে তোলা হলে নিজেদের হেফাজতে চাইবে পুলিস। কার কার সঙ্গে প্রতারণা করেছেন ওই ব্যক্তি তৈরি করা হচ্ছে সেই তালিকাও। 

 

.