ফের 'আগুন' মেট্রোয়! মুখ পুড়ল কলকাতার 'লাইফলাইন'-এর

বিভ্রাটের জেরে অফিস টাইমে প্রায় ১ ঘণ্টা চূড়ান্ত দুর্ভোগের শিকার হন নিত্যযাত্রীরা।

Updated By: Mar 7, 2019, 09:58 AM IST
ফের 'আগুন' মেট্রোয়! মুখ পুড়ল কলকাতার 'লাইফলাইন'-এর

কমলাক্ষ ভট্টাচার্য ও শ্রেয়সী গাঙ্গুলি

আগুন আতঙ্ক পিছু ছাড়ছে না কলকাতা মেট্রোর। ফের থার্ড রেলে আগুনের ফুলকি, ধোঁয়া। বৃহস্পতিবার সকালে অফিস টাইমে মেট্রো বিভ্রাটে চূড়ান্ত দুর্ভোগের শিকার হলেন নিত্যযাত্রীরা।

ঘড়িতে তখন ৮টা ২৫। ভিড়ে ঠাসা মেট্রো। অফিসযাত্রীদের ভিড়। এমন সময় দমদম স্টেশনে ঢোকার মুখে বিপত্তি ঘটে। স্টেশন থেকে ৩০ মিটার দূরত্বে থার্ড রেলে আগুনের ফুলকি দেখা দেয়। তার সঙ্গে ধোঁয়া বেরতে থাকে। সঙ্গে সঙ্গেই থার্ড রেলে বিদ্যুত পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুন, সব শিয়াল এক হয়ে বলছে, সংসদে যেতে দেওয়া যাবে না, বিস্ফোরক মহম্মদ সেলিম

সকল যাত্রীকেই দমদম স্টেশনে নামানো হয়। বিভ্রাটের পরই ডাউন লাইনে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। গিরীশ পার্ক থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ রাখা হয়। কবি সুভাষ থেকে গিরীশ পার্ক পর্যন্ত চালানো হয় মেট্রো। এদিন বিভ্রাটের জেরে অফিস টাইমে প্রায় ১ ঘণ্টা চূড়ান্ত দুর্ভোগের শিকার হন নিত্যযাত্রীরা। প্রতিটি স্টেশনে উপছে পড়ে ভিড়। শেষে প্রায় দেড় ঘণ্টার মাথায় স্বাভাবিক হয় মেট্রো চলাচল।

আরও পড়ুন, রায়গঞ্জ-মুর্শিদাবাদ ছাড়া জোট নয়, রাহুলকে জানালেন সোমেন, আবদার রাখবে সিপিএম?

সাম্প্রতিককালে এই নিয়ে পর পর কলকাতা মেট্রোয় বিভ্রাট। কখনও আগুন আতঙ্ক, কখনও থার্ল রেলে বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া। সবমিলিয়ে একসময় যে মেট্রো ছিল কলকাতাবাসীর কাছে 'লাইফলাইন', একের পর এক বিভ্রাটে সে যে তার প্রেস্টিজ অনেকটাই খুইয়েছে, একথা অস্বীকার করা যায় না।

.