Al Qaeda Terrorist: বড় সাফল্য এসটিএফ-এর, কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা থেকে ধৃত ২ আল কায়েদা জঙ্গি

Al Qaeda Terrorist: এসটিএফ সূত্রে খবর, অফিসারদের কাছে গোপন সূত্রে খবর আসে যে, উত্তর ২৪ পরগনার খড়িবাড়িতে আরও এক জঙ্গির সঙ্গে দেখা করতে আসবে আবদুর রফিক। সেই মতো গোপন অপারেশন চানায় এসটিএফ (STF)। তাতেই মেলে সাফল্য। একসঙ্গে দুই আল কায়েদা জঙ্গি অফিসারদের জালে ধরা পড়ে। 

Edited By: তনুজিৎ দাস | Updated By: Aug 17, 2022, 10:40 PM IST
 Al Qaeda Terrorist: বড় সাফল্য এসটিএফ-এর, কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা থেকে ধৃত ২ আল কায়েদা জঙ্গি

সঞ্জয় ভদ্র: এসটিএফ-এর (STF) বড়সড় সাফল্য! কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা থেকে গ্রেফতার দুই আল কায়েদা (Al-Qaeda) জঙ্গি। ধৃতদের নাম আবদুর রফিক সরকার ওরফে হাবিবুর এবং কাজি এহসান মোল্লা ওরফে হাসান। ধৃত আবদুর রফিক সরকার আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টের (AQIS) পশ্চিমবঙ্গের অপারেশনের চার্জে ছিলেন। সে নিজে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের বাসিন্দা। এসটিএফ সূত্রে খবর, অফিসারদের কাছে গোপন সূত্রে খবর আসে যে, উত্তর ২৪ পরগনার খড়িবাড়িতে আরও এক জঙ্গির সঙ্গে দেখা করতে আসবে আবদুর রফিক। সেই মতো গোপন অপারেশন চানায় এসটিএফ (STF)। তাতেই মেলে সাফল্য। একসঙ্গে দুই আল কায়েদা জঙ্গি অফিসারদের জালে ধরা পড়ে।

কীভাবে মিলল সাফল্য?

জানা গিয়েছে, গোয়েন্দারা জানতে পেরেছিলেন কয়েকদিন, আগে বাংলাদেশ সীমান্তে ট্রেনিংয়ের ব্যবস্থা করা কারও সঙ্গে দেখা করতে আসবেন আবদুর রফিক সরকার। সেই ব্যক্তি কাজি এহসান মোল্লা। এরপর থেকেই আবদুর রফিকের উপর নজর রাখতে শুরু করেন অফিসাররা। বুধবার যখন তারা একসঙ্গে হয়, তখন তাদের গ্রেফতার করা হয়। সূত্রের খবর, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃতরা স্বীকার করেছেন যে তারা আল কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টেরে সদস্য। আবদুর রফিক নাকি নিজে জানিয়েছেন, তিনি আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্টের চার্জে রয়েছেন। ধৃতদের কাছ থেকে বহু মৌলবাদী নথি এবং বহু গোপন তথ্য উদ্ধার হয়েছে।

ধৃতদের বিরুদ্ধে দেশদ্রোহ আইন এবং ভারতীয় দণ্ডবিধিতে একাধিক মামলা রুজু করা হয়েছে। সূত্রের খবর, ধৃতদের কাছ থেকে তিনটে জায়গার সন্ধান পেয়েছে এসটিএফ। সেই সূত্রকে কাজে লাগিয়ে ওই স্থানে তল্লাশি চালায় এসটিএফ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.