পাঠানকোটে জঙ্গি হামলার জেরে কড়া নিরাপত্তায় কলকাতা

পাঠানকোটে জঙ্গি হামলার জেরে কড়া নিরাপত্তায় কলকাতা। ভিক্টোরিয়া থেকে নিক্কো পার্ক। ফেস্টিভ মুডে থাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় গাড়ি থামিয়ে চলেছে তল্লাসি। হাওড়া ও শিয়ালদা দুই স্টেশনেই চলেছে দফায় দফায় তল্লাসি। কলকাতা বিমানবন্দরেও ছিল কড়া নিরাপত্তা।

Updated By: Jan 2, 2016, 09:36 PM IST

ওয়েব ডেস্ক: পাঠানকোটে জঙ্গি হামলার জেরে কড়া নিরাপত্তায় কলকাতা। ভিক্টোরিয়া থেকে নিক্কো পার্ক। ফেস্টিভ মুডে থাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় গাড়ি থামিয়ে চলেছে তল্লাসি। হাওড়া ও শিয়ালদা দুই স্টেশনেই চলেছে দফায় দফায় তল্লাসি। কলকাতা বিমানবন্দরেও ছিল কড়া নিরাপত্তা।

পাঠানকোটে জঙ্গি হামলার পরেই সতর্ক প্রশাসন। নতুন বছরের দ্বিতীয় দিনের প্রানচঞ্চল ভিক্টোরিয়া। কোনও ঝুঁকি নেয়নি কলকাতা পুলিস। কড়া নিরাপত্তার চাদরে মোড়া হার্ট অফ দ্য সিটি।

কড়া নিরাপত্তায় মোড়া ছিল শহরের গুরুত্বপূর্ণ  রাস্তাও।  গাড়ি থামিয়ে চলেছে তল্লাসি।

বাড়তি নিরাপত্তা ছিল শিয়ালদহ ও হাওড়া দুই স্টেশনেই। যাত্রীদের ব্যাগে চিরুনি তল্লাসি চালিয়েছে রেল পুলিস। স্টেশনে ঢোকার মুখে স্ক্যানারে ব্যাগ পরীক্ষা করে তবে ছাড়া হয়েছে যাত্রীদের।  সবথেকে বেশি নজরদারি চালানো হয়েছে দূরপাল্লার ট্রেনে।স্নিফার ডগ দিয়ে পরীক্ষা করা হয়েছে প্রায় সব দূরপাল্লার ট্রেনের কামরা।

একই ছবি হাওড়া স্টেশনে। সেই একই নজরদারি। চিরুনি তল্লাসি।

ত্রিস্তরীয় নিরাপত্তায় মুড়ে ফেলা  হয়েছিল কলকাতা বিমান বন্দর। দু দফায় তল্লাসি চলছে বিমানবন্দরের যাত্রীদের।  বিমানবন্দরে আসা প্রতিটি গাড়িতেই চালানো হয়েছে তল্লাসি। তল্লাসিতে নামানো হয়েছে স্নিফার ডগ। এয়ারপোর্ট থানা ও সিআইএসএফ  জওয়ান যৌথ চল্লাসি চালিয়েছে বিমানবন্দর চত্বরে।

.