SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকে CBI হাজিরার নির্দেশ, পাল্টা স্থগিতাদেশ, কী বলছেন কুণাল?

"গোটাটি আইনি প্রক্রিয়া... সিনিয়ররা দেখছেন... কালকে সোমবার ছিল। আজ মঙ্গলবার..." 

Updated By: Apr 12, 2022, 04:40 PM IST
SSC নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকে CBI হাজিরার নির্দেশ, পাল্টা স্থগিতাদেশ, কী বলছেন কুণাল?

নিজস্ব প্রতিবেদন : SSC শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই হাজিরার নির্দেশ সিঙ্গল বেঞ্চের, তারপর আবার সেই নির্দেশের ডিভিশন বেঞ্চের স্থগিতাদেশ, গোটা বিষয়ে মন্তব্য করা থেকে এড়িয়ে গেলেন কুণাল ঘোষ। কোনও মন্তব্য করলেন না তিনি। বিরত থাকলেন প্রতিক্রিয়া দেওয়া থেকে। বলা ভালো, এই ইস্যুতে পরিষ্কার মুখে কুলুপ এঁটে রইলেন তিনি। 

সাংবাদিক বৈঠকে কুণাল ঘোষকে পার্থ চ্যাটার্জিকে CBI হাজিরার নির্দেশ প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "আমি গোটা বিষয়ে কোনও কথা বলব না। গোটাটি আইনি প্রক্রিয়া। এ নিয়ে কিছু মন্তব্য করব না। আমি আজ এই মুহুর্তে এ বিষয়ে একটি শব্দও করব না। সিনিয়ররা দেখছেন। ওটা নিয়ে আমি কোনও মন্তব্য করব না। কালকে সোমবার ছিল। আজ মঙ্গলবার। আমি কিছু বলব না।"

প্রসঙ্গত, SSC নিয়োগ দুর্নীতি মামলায় আজ প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে বিকেল সাড়ে ৫টার মধ্যে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলা, অঙ্কের শিক্ষক নিয়োগ মামলায় দুর্নীতির তদন্তভারের দায়িত্ব সিবিআই-কে দিয়ে এই নির্দেশ দেয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের সিঙ্গল বেঞ্চ। একইসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্য়ায় তাঁর রায়ে আরও স্পষ্ট করে দেন যে, কোনওভাবেই সিবিআই হাজিরা এড়াতে প্রাক্তন শিক্ষামন্ত্রী SSKM-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হতে পারবেন না।

সিঙ্গল বেঞ্চের এই নির্দেশের পরই আবার সিবিআই দফতরে হাজিরা সংক্রান্ত সমস্ত নির্দেশিকার উপরে স্থগিতাদেশ জারি করেছে ডিভিশন বেঞ্চ। কাল পর্যন্ত অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ বজায় থাকবে। একই বিষয়ের মামলার শুনানি গ্রহণ করছে ডিভিশন বেঞ্চ। আজ সারাদিন ধরে সেই মামলার শুনানি চলছে। ডিভিশন বেঞ্চ মনে করছে একই বিষয়ে সিঙ্গল বেঞ্চ কখনও নির্দেশ জারি করতে পারে না।

.