ভোটের ফল নিয়ে এমন পাঁচটা খবর যা আপনার এখুনি জানা উচিত

পশ্চিমবঙ্গে চলছে ভোটের ভোটের গণনা। সকাল থেকেই ট্রেন্ড বলেছে রাজ্যের দ্বিতীয়বারের জন্য সরকার গড়তে চলছে তৃণমূল কংগ্রেস। কিন্তু, তার মাঝেই এমন কয়েকটি ঘটনা রয়েছে যা আপনারা হয়তো যেনেও যানেন না। কী সেই ঘটনা? দেখেনি এক নজরে-

Updated By: May 19, 2016, 11:24 AM IST
ভোটের ফল নিয়ে এমন পাঁচটা খবর যা আপনার এখুনি জানা উচিত

ওয়েব ডেক্স : পশ্চিমবঙ্গে চলছে ভোটের ভোটের গণনা। সকাল থেকেই ট্রেন্ড বলেছে রাজ্যের দ্বিতীয়বারের জন্য সরকার গড়তে চলছে তৃণমূল কংগ্রেস। কিন্তু, তার মাঝেই এমন কয়েকটি ঘটনা রয়েছে যা আপনারা হয়তো যেনেও যানেন না। কী সেই ঘটনা? দেখেনি এক নজরে-

কারা ইতিমধ্যেই জিতে গিয়েছেন-
আরামবাগে জিতলেন তৃণমূলের কৃষ্ণচন্দ্র সাঁতরা।
ডোমজুড়ে জিতলেন তৃণমূলের রাজীব ব্যানার্জী।
শামপুকুর জয়ী তৃণমূলের শশী পাঁজা।

১) ভোটের আগে জোটের পক্ষে ২০০ আসন পাওয়ার কথা বলেছিলেন সূর্যকান্ত মিশ্র। তবে, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের ট্রেন্ড কিন্তু বলেছিল রাজ্যে বামেরা পিছিয়ে রয়েছে। ঘটছেও তাই। ফলে, আশঙ্কাই সত্যি করেই নারায়ণগড়ে পিছিয়ে পড়েছেন সূর্যকান্ত মিশ্র।

২) তবে, এত কিছুর মাঝে কিন্তু পিছিয়ে পড়েছেন সারদাকাণ্ডে অভিযুক্ত মদন মিত্র। তিনি কামারহাটি থেকে পিছিয়ে পড়েছেন।

৩) রাজ্যজুড়ে ভরাডুবির মাঝে শিলিগুড়িতে সেই অশোক মডেলই আশার আলো বামেদের জন্য। তবে, দক্ষিণে ক্লিন সুইপের পথে হাটলেও উত্তরে কিন্তু বেশ চাপে তৃণমূল কংগ্রেস।

৪) দিদি-বনাম বৌদির লড়াই কোন পথে? প্রশ্ন ছিল নির্বাচনের আগে। প্রশ্ন ছিল ভোটের পরও। আজ ফল ঘোষণার পালা। অবশেষে বৌদিকে পিছনে ফেলে এগিয়ে চলছেন দিদি। রাজ্যে দ্বিতীয় বারের জন্য সরকার গড়তে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস।

৫) এগিয়ে এগিয়ে আর নয়। এবার জয়। শাসকদলের প্রথম জয়। আরামবাগে জিতলেন তৃণমূলের কৃষ্ণচন্দ্র সাঁতরা।