বামেদের পুর-ইস্তেহারে 'রামধনুর অধিকার', তৃতীয় লিঙ্গের উন্নতিতে একাধিক প্রতিশ্রুতি

প্রতি ওয়ার্ডে শ্রমজীবী ক্যান্টিনের প্রতিশ্রুতি বামেদের

Updated By: Nov 26, 2021, 06:49 PM IST
বামেদের পুর-ইস্তেহারে 'রামধনুর অধিকার', তৃতীয় লিঙ্গের উন্নতিতে একাধিক প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বামেরা। এবারের প্রার্থী তালিকায় তারুণ্যে জোর দিয়েছেন বিমান বসু, সূ্যকান্ত মিশ্ররা। একই ভাবে নজর কেড়েছে মহিলাদের উপস্থিতি।

একই সঙ্গে কলকাতা পুরভোটের ইস্তেহারও ঘোষণা করেছে বামেরা। যাতে প্রতিটি বাড়িতে পরিশ্রুত পানীয় জল পৌঁছান থেকে শুরু করে দেওয়া হয়েছে প্রতিটি ওয়ার্ডে শ্রমজীবী ক্যান্টিন ও শ্রমজীবী বাজার চালুর প্রতিশ্রুতি। বিশেষ চমক হিসেবে রয়েছে তৃতীয় লিঙ্গের মানুষদের সামাজিক নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি। 'রামধনুর অধিকার' শীর্ষক বিভাগে তৃতীয় লিঙ্গের মানুষদের বিভিন্ন ধরনের অধিকার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বামেরা। তৃতীয় লিঙ্গের মানুষদের স্বাস্থ্যবীমা দেওয়ার পাশাপাশি তাঁদের সামাজিক নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। 

এছাড়া বস্তিতে কর্পোরেশন স্কুল, মহিলাদের জন্য শৌচালয় নির্মাণ, স্কুল ও শৌচালয়ে স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন বসানো। শ্রমজীবী মহিলাদের সন্তানদের জন্য ক্রেশ নির্মাণ, গ্রিন সিটি নির্মাণ। এছাড়া শহরের ১০০টি জায়গায় Abuse Resistance Team-এর কিয়স্ক থাকবে। কোথাও সাম্প্রদায়িক বিদ্বেষ, লিঙ্গ বিদ্বেষের মুখে পড়লে সেখানে অভিযোগ জানান যাবে। সঙ্গে সঙ্গে নেওয়া হবে ব্যবস্থা। 

আরও পড়ুন: Municipal Election: প্রার্থী তালিকায় নারী-পুরুষ সমান-সমান, পুরভোটে বামা ভরসায় বাম

আরও পড়ুন: Vegetables Price Hike: সজনে ডাঁটা ৪০০, কড়াইশুঁটি ১৩০! শীতের সবজির চড়া দামে মধ্যবিত্তের মাথায় হাত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)