R G Kar Medical College: 'বিচার চাই', আরজি করকাণ্ডে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ মৃতের পরিবার

 ময়নাতদন্তে জন্য যে দেহ রাখা ছিল মর্গে, সেই দেহ ব্যবহার করা হল ওয়ার্কশপে? কাঠগড়ায় আরজি হাসপাতাল কর্তৃপক্ষ। ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যসচিব। 

Updated By: Jan 11, 2023, 07:04 PM IST
R G Kar Medical College: 'বিচার চাই', আরজি করকাণ্ডে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ মৃতের পরিবার

মৈত্রেয়ী ভট্টাচার্য: ময়নাতদন্তে জন্য যে দেহ রাখা ছিল মর্গে, সেই দেহ ব্যবহার করা হল ওয়ার্কশপে? বিচার চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ মৃতের পরিবার। চিঠি দেওয়া হল মুখ্যমন্ত্রীর দফতরে। সঙ্গে ময়নাতদন্তের রিপোর্টও।

ঘটনাটি ঠিক কী? গত ৫ জানুয়ারি একটি ওয়ার্কশপ হয় আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। উদ্যোক্তা, ইএনটি চিকিৎসকদের সর্বভারতীয় সংগঠন। সেই ওয়ার্কশপে ৫ দেহ ব্যবহার করা হয়। কোথা থেকে এল দেহ? অভিযোগ, আরজি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মর্গে ময়নাতদন্তের যে দেহগুলি আনা হয় , সেই সেখান থেকেই দেহ পাঠানো হয়েছিল ওয়ার্কশপে, তাও আবার মৃতদের পরিবারকে না জানিয়ে!

হাসপাতাল সূত্রে খবর, ইএনটি বিভাগের ওয়ার্কশপের জন্য প্রয়োজন ছিল ৫ দেহ। আর জি করের অধ্যক্ষের কাছে দেহ চেয়ে চিঠি দেন বিভাগীয় প্রধান। অভিযোগ, সেই আবেদন মঞ্জুর করেন অধ্যক্ষ। এরপর ফরেনসিক বিভাগের পুলিস মর্গ থেকে ৫ দেহ পৌঁছে যায় ওয়ার্কশপে! কাজ শেষ হওয়ার আবার দেহগুলি ফিরিয়ে আনা হয় মর্গে এবং ময়নাতদন্তের পর সেই দেহ তুলে দেওয়া হয় পরিবারের হাতে।

আরও পড়ুন: বিয়ের একমাসেই মর্মান্তিক পরিণতি, মিলল নববধূর দেহ! হতভম্ব পরিবার

এই ঘটনা জানাজানি হতেই শোরগোল পড়ে যায় চিকিৎসকমহলে। খবর পৌঁছে গিয়েছে স্বাস্থ্যভবনেও। কীভাবে এমন ঘটনা ঘটল? তদন্তের আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যসচিব। কবে হবে তদন্ত? অপেক্ষা করতে রাজি নন মৃতের পরিবারের লোকেরা।

মুখ্যমন্ত্রীর দফতরে পাঠানো চিঠিতে উল্লেখ, 'দুর্ঘটনার কবলে পড়়েছিলেন ওই ব্যক্তি। একাধিক হাসপাতাল ঘুরে ভর্তি হয়েছিলেন আরজিকর। সেখানেই মৃত্য হয় তাঁর। মৃত্যুর পর কেন এভাবে অবমাননা করা হল? পরিবারকে কেন জানানো হল না? বিচার চাই'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.