বাসভাড়া ২ লাখ, একাধিক রাজ্য পেরিয়ে শেষপর্যন্ত বাগুইআটিতে আটকে গোয়া ফেরত রাজ্যের ২৯ পরিযায়ী শ্রমিক

পাঁচ দিন আগে বাসে ওঠেন ওইসব শ্রমিকরা। বাংলায় সাপ্তাহিক লকডাউনের বিষয়ে কিছু জানতেন না বলে তাঁদের দাবি

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 25, 2020, 02:07 PM IST
বাসভাড়া ২ লাখ, একাধিক রাজ্য পেরিয়ে শেষপর্যন্ত বাগুইআটিতে আটকে গোয়া ফেরত রাজ্যের ২৯ পরিযায়ী শ্রমিক

নিজস্ব প্রতিবেদন: একের পর এক রাজ্য পার করে এসে শেষে আটকে পড়লেন নিজের রাজ্যেই। খাবার নেই. জল নেই। শনিবার সকাল আটটা থেকে বাসের মধ্যেই আটক রাজ্যের ২৯ পরিযায়ী শ্রমিক।

আরও পড়ুন-এখনই সম্পূর্ণ লকডাউনের কোনও পরিকল্পনা নেই, জানালেন কেরলের মুখ্যমন্ত্রী

গোয়ার ভাস্কো দা গামা থেকে ফিরছিলেন রাজ্যের ওই ২৯ শ্রমিক। তাদের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ধামাখালিতে। নির্মাণ শিল্পের সঙ্গে জড়িত ওইসব শ্রমিকরা ২ লাখ টাকারও বেশি দিয়ে গোয়া থেকে একটি বাস ভাড়া করে রাজ্যে ফিরছিলেন।

শ্রমিকদের দাবি, গোয়া সীমানা, ওড়িশা সীমানা-সহ অন্যান্য রাজ্যে তাদের কাগজপত্র দেখে ছেড়ে দেওয়া হয়। কিন্তু কলকাতায় ঢুকতেই বিপত্তি। তাদের বাস আটকে দেয় বাগুইআটি ট্রাফিক গার্ড। বারবার অনুরোধ করা সত্ত্বেও তাদের দাঁড় করিয়ে রাখা হয়েছে বাগুইআটি ব্রিজের নীচে।


 
এই মুহূর্তে ২৯ পরিযায়ী শ্রমিক বিনা জল ও খাবারে বাসের মধ্যেই বসে রয়েছেন। পরিযায়ী শ্রমিকদের দাবি, তারা ৫ মাস ধরে গোয়ায় বিল্ডিংয়ের কাজ করছিলেন। কিন্তু লকডাউন থাকায় ওইখানে কাজ বন্ধ। কোনও রোজগার হয়নি। শেষপর্যন্ত ২ লক্ষেরও বেশি টাকা দিয়ে বাস ভাড়া করে বাড়ি ফিরছিলেন।

আরও পড়ুন-সাতসকালেই গুলির লড়াইয়ে তোলপাড় কাশ্মীরের রণবীরগড়, খতম ২ জঙ্গি

পাঁচ দিন আগে বাসে ওঠেন ওইসব শ্রমিকরা। বাংলায় সাপ্তাহিক লকডাউনের বিষয়ে কিছু জানতেন না বলে তাঁদের দাবি। গোয়া থেকে বেরিয়ে সমস্ত জায়গায় কাগজ দেখিয়ে তারা চলে এলেও বাড়ি থেকে ৫০ কিলোমিটার দূরে তাদের আটকে দেওয়া হয়। এমনকি বাগুইআটি পুলিশের এরকম কাণ্ডে এখন তারা কি করবেন কিছুই বুঝতে পারছে না। তাদের দাবি, সকাল আটটা থেকে তাদের আটকে রাখা হয়েছে। কখন ছাড়বে সে ভাবে কিছু বলা হয়নি।

.