close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভোটপ্রচারে ৪-৪ অঙ্কে সভা করতে পশ্চিমবঙ্গে আসছেন মোদী ও সেনাপতি শাহ

প্রধানমন্ত্রীর সভার মাঝেই আসছেন অমিত সাহ। ২১ এপ্রিল বিজেপির সর্বভারতীয় সভাপতি পা দেবেন কলকাতায়।

Updated: Apr 15, 2019, 04:48 PM IST
ভোটপ্রচারে ৪-৪ অঙ্কে সভা করতে পশ্চিমবঙ্গে আসছেন মোদী ও সেনাপতি শাহ

অঞ্জন রায়: লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে ২৩টি আসন জেতার লক্ষ্য নিয়েছে বিজেপি। আর সে কারণে প্রচারে ঝড় তুলতে আসছেন মোদী ও তাঁর সেনাপতি অমিত শাহ। বাংলায় হিন্দুত্বের যে হাওয়া উঠেছে, তার গতি তীব্রতর করতে সভা করবেন যোগী আদিত্যনাথও।     

লোকসভা ভোটে রাজ্যে মোদী ১৬টি সভা করতে পারেন বলে ঘোষণা করেছিলেন রাহুল সিনহা। ২০ এপ্রিল দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে সভা মোদীর। তারপর ২৩ এপ্রিল আসানসোল। বোলপুর ও রানাঘাটে সভা করবেন ২৪ এপ্রিল।      

প্রধানমন্ত্রীর সভার মাঝেই আসছেন অমিত সাহ। ২১ এপ্রিল বিজেপির সর্বভারতীয় সভাপতি পা দেবেন কলকাতায়। ২২ তারিখ সকালে করবেন সাংবাদিক বৈঠক। উলুবেড়িয়া, কৃষ্ণনগর, বর্ধমান ও সিউড়িতে রয়েছে তাঁর জনসভা। ২২ এপ্রিল কাটোয়া ও বনগাঁয় জনসভা করবেন যোগী আদিত্যনাথ। 

লোকসভা ভোটের আগে মোদী-শাহকে দিয়ে কার্পেট বম্বিং প্রচারের কৌশল নিয়েছে রাজ্য বিজেপি। পশ্চিমবঙ্গে বিজেপির জনপ্রিয় মুখের অভাব রয়েছে বলে স্বীকার করেন রাজ্য নেতারাই। লোকসভা ভোটে প্রধানমন্ত্রীর মুখই তাঁদের ভরসা। বিজেপি নেতারা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন, নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রীর আসনে বসাতেই ভোট দেবে গোটা বাংলা। 

অতিসম্প্রতি  একই দিনে শিলিগুড়ি ও ব্রিগেডে সভা করে গিয়েছেন নরেন্দ্র মোদী। তারপর কোচবিহারের রাসমেলা ময়দানেও সভা করেন নমো। তিনটি সভাতেই তৃণমূল নেত্রীকে স্পিডব্রেকার দিদি বলে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। তার পাল্টা নরেন্দ্র মোদীকে 'এক্সপায়ারি বাবু' বলে খোঁচা দেন তৃণমূল নেত্রী।    

আরও পড়ুন- জলপাইগুড়িতে দলীয় প্রচার সারলেন 'ঘরের মেয়ে' মিমি