Exclusive: বাংলায় বিজেপি-সিপিএম একজোট, মমতার অভিযোগের জবাব দিলেন ইয়েচুরি

মমতা অভিযোগ করেছেন, বাংলায় বাম-কংগ্রেস-বিজেপি একজোট হয়েছে। সকালে সিপিএম রাতে বিজেপি করছে। সিপিএমকে ভোট দেওয়া মানে বিজেপিকে শক্তিশালী হবে।

Updated: Apr 13, 2019, 09:47 PM IST
Exclusive: বাংলায় বিজেপি-সিপিএম একজোট, মমতার অভিযোগের জবাব দিলেন ইয়েচুরি

কমলিকা সেনগুপ্ত 

রাজ্যে বিজেপিকে সাহায্য করছে সিপিএম। মমতা বন্দ্যোপাধ্যায়ের এহেন অভিযোগের জবাব দিলেন সীতারাম ইয়েচুরি। জি ২৪ ঘণ্টা ডিজিটালকে সিপিএমের সাধারণ সম্পাদক জানালেন, অটলবিহারী বাজপেয়ীর সরকারে তো উনি ছিলেন। বাংলায় বিজেপি-তৃণমূল মিলে প্রতিযোগিতামূলক রাজনীতি করছে। 

সীতারাম ইয়েচুরির কথায়,''বাম সরকার বাংলায় সাম্প্রদায়িক রাজনীতি বন্ধ করেছিল। তৃণমূল-বিজেপি মিলে এখন প্রতিযোগিতামূলক সাম্প্রদায়িক রাজনীতি করছে। রাম নবমীতে  জানি না আবার কি হবে! দুটোই সাম্প্রদায়িক দল, একটা ছোট আর একটা বড়''।                    
মমতা অভিযোগ করেছেন, বাংলায় বাম-কংগ্রেস-বিজেপি একজোট হয়েছে। সকালে সিপিএম রাতে বিজেপি করছে। সিপিএমকে ভোট দেওয়া মানে বিজেপিকে শক্তিশালী হবে। তার পাল্টা সীতারাম ইয়েচুরির দাবি, সংসদে দুই দল সামঞ্জস্য রেখে চলেছে। সংসদে গুরুত্বপূর্ণ ইস্যুতে ভোটাভুটিকে খুঁজে পাওয়া যায়নি তৃণমূলকে। প্রতিদানে সারদার তদন্তে ঢিলে দিয়েছে বিজেপি। 

দিল্লিতে সরকার গঠন করবে তৃণমূল কংগ্রেস, প্রতিটি সভা থেকে নিয়ম করে বলছেন মমতা। ইয়েচুরির কটাক্ষ, স্বপ্ন সবাই দেখতে পারে। কংগ্রেস ছাড়া সরকার গঠন অসম্ভব। কিন্তু ভোটের আগে তো বিরোধী জোট দানা বাঁধল না? ইয়েচুরির জবাব, ২০০৪ সালে বিকল্প সরকার দিয়েছিলাম আমরা। এবারও কংগ্রেসের অপেক্ষায় থাকলাম, কিন্তু ওরা আমাদের না জানিয়েই প্রার্থী দিয়ে দিল। কেন এমনটা হল, তার উত্তর ওরা দেবে। 

আরও পড়ুন- কলকাতায় রাম নবমীর মিছিল আটকাল পুলিস