৩০ অগাস্ট টেট পরীক্ষার দিনই CU-তে ভর্তির পরীক্ষা, দিন-জটে চরম বিপাকে পরীক্ষার্থীরা

টেট নিয়ে এবার নয়া সঙ্কট। প্রাথমিকে শিক্ষক নিয়োগের এই পরীক্ষা হওয়ার কথা ৩০ অগাস্ট। কিন্তু কলকাতা বিশ্ববিদ্যালয়ে MA -তে ভর্তির পরীক্ষাও পড়েছে ওই এক দিন, একই সময়ে। এমন অনেকে আছেন, যাঁরা ওই দুটি পরীক্ষাই দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। দিন-জটে  চরম বিপাকে পড়েছেন তাঁরা।  

Updated By: Aug 21, 2015, 10:18 PM IST
৩০ অগাস্ট টেট পরীক্ষার দিনই CU-তে ভর্তির পরীক্ষা, দিন-জটে  চরম বিপাকে পরীক্ষার্থীরা

ব্যুরো: টেট নিয়ে এবার নয়া সঙ্কট। প্রাথমিকে শিক্ষক নিয়োগের এই পরীক্ষা হওয়ার কথা ৩০ অগাস্ট। কিন্তু কলকাতা বিশ্ববিদ্যালয়ে MA -তে ভর্তির পরীক্ষাও পড়েছে ওই এক দিন, একই সময়ে। এমন অনেকে আছেন, যাঁরা ওই দুটি পরীক্ষাই দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। দিন-জটে  চরম বিপাকে পড়েছেন তাঁরা।  

টেট কবে হবে? আদৌ হবে তো? এ নিয়ে  মাসের পর মাস দুশ্চিন্তায় দিন কেটেছে পরীক্ষার্থীদের। প্রশিক্ষণহীন ও প্রশিক্ষণপ্রাপ্তদের পরীক্ষায় বসার অনুমতি নিয়ে জট শেষপর্যন্ত কেটছে হাই কোর্টের নির্দেশে।  তিরিশে অগাস্ট রবিবার টেট পরীক্ষা হওয়ার কথা। তবে এর মধ্যে আবার নয়া বিপত্তি। ওই একই দিনে, একই সময়ে  কলকাতা বিশ্ববিদ্যালয়ের MA-র এন্ট্রান্স টেস্ট।

যে সব পরীক্ষার্থীরা টেট দেবেন, তাঁদের মধ্যে অনেকে এই পরীক্ষার জন্যও প্রস্তুতি নিচ্ছিলেন। ফর্ম ফিলাপও করেছেন। এখন তাঁদের কাছে বড় প্রশ্ন, কোন পরীক্ষায় বসবেন তাঁরা?

ক্ষুব্ধ পরীক্ষার্থীদের প্রশ্ন, কেন তাঁদের বেছে নিতে হবে দুটির মধ্যে একটি পরীক্ষা? কেন দুটি পরীক্ষাই তাঁরা দিতে পারবেন না? তাঁদের আবেদন, শিক্ষামন্ত্রী বিষয়টি দেখুন। বহু জটিলতার পর টেট-জট কেটেছে। তাই কলকাতা বিশ্ববিদ্যালয়ের MA-তে ভর্তি পরীক্ষাই আপাতত পিছিয়ে দেওয়া হোক। দাবি এই পড়ুয়াদের।

.