Madhyamik 2023: হোয়াটসঅ্যাপে ঘুরছে মাধ্যমিকের ইংরেজির প্রশ্ন, পেছনে এক তৃণমূল নেতা? চাঞ্চল্যকর দাবি সুকান্তর

এদিকে, মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি রামানুজ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পরীক্ষা শুরুর এক ঘণ্টারও বেশি সময় পর কোনওভাবে প্রশ্নপত্র বাইরে বেরিয়ে গিয়েছে। এটা কোনওভাবেই প্রশ্ন ফাঁস নয়

Updated By: Feb 24, 2023, 05:36 PM IST
Madhyamik 2023: হোয়াটসঅ্যাপে ঘুরছে মাধ্যমিকের ইংরেজির প্রশ্ন, পেছনে এক তৃণমূল নেতা? চাঞ্চল্যকর দাবি সুকান্তর

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বৃহস্পতিবার শুরু হয়েছে এবার মাধ্যমিক পরীক্ষা। এক দিন যেতে না যেতেই প্রশ্ন ফাঁসের অভিযোগ আনলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। শুধু তাই নয় তিনি অভিযোগ করেছেন প্রশ্ন ফাঁসের পেছনে রয়েছেন এক তৃণমূল নেতা। হোয়াটসঅ্যাপে ঘুরছে প্রশ্নপত্র।

আরও পড়ুন-স্টেশন থেকে তুলে এনে বাচ্চা বিক্রির চেষ্টা, চন্দ্রকোনায় হাতেনাতে ধৃত দম্পতি

সুকান্ত মজুমদারের অভিযোগ, ওই প্রশ্ন ফাঁসের যুক্ত মালদহের তৃণমূল শিক্ষাসেলের এক নেতা। শুক্রবার একটি টুইট করেন সুকান্ত মজুমদার। সেখানে তিনি একটি প্রশ্নপত্রের তিনটি পাতা প্রকাশ্য়ে আনেন। তিনি দাবি করেন সেটি মাধ্যমিকের ইংরেজির প্রশ্নপত্র। পরীক্ষা শেষ হলেই বোঝা যাবে সেটি আসল প্রশ্নপত্র কিনা। এদিকে, পরীক্ষা শেষের পর পরীক্ষার্থীরা বলেন ওই প্রশ্ন পত্রেই তারা পরীক্ষা দিয়েছেন। এখন থেকেই বিতর্কের শুরু। 

এদিকে, মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি রামানুজ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পরীক্ষা শুরুর এক ঘণ্টারও বেশি সময় পর কোনওভাবে প্রশ্নপত্র বাইরে বেরিয়ে গিয়েছে। এটা কোনওভাবেই প্রশ্ন ফাঁস নয়। প্রশ্ন বাইরে বের হলেও সুকান্ত মজুমদার যে সময় প্রশ্নপত্র টুইট করেছেন তা পরীক্ষা শুরুর দেড় ঘণ্টা পরে। ভেতর থেকে কেউ মোবাইলে প্রশ্ন বাইরে বের করে দিয়েছে। এক্ষেত্রে আইনের বদল না করলে উদ্দেশ্য প্রণোদিতভাবে সরকারকে বদনাম করার চেষ্টা হবে।

কী বলেছেন সুকান্ত? রাজ্য বিজেপি সভাপতি বলেন, মাধ্যমিকের ইংরেজির প্রশ্নপত্র আজ মালদহে ঘুরে বেড়াচ্ছে। পর্ষদ যুক্তি দেখিয়েছে ছেলেরা নাকি মোবাইলে নিয়ে ঢুকে প্রশ্নের ছবি তুলে বাইরে বের করে দিয়েছে। কিন্তু আমার কাছে ওই প্রশ্ন পৌঁছেছে ১২টা ৪৮ মিনিটে। মালদহের বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে এই প্রশ্ন ঘুরে বেড়াচ্ছে। পর্ষদ তদন্ত করে দেখুক, আমার কাছে খবর আছে মালদহের তৃণমূল শিক্ষা সেলের এক নেতা এই প্রশ্নপত্র ফাঁস করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.