ওয়েব ডেস্ক: একেবারে বাঘের ঘরে ঘোগের বাস। খাস কলকাতা মেডিক্যাল কলেজেই মিলল ম্যালেরিয়া ও ডেঙ্গির জীবানু বহনকারী মশার লার্ভা। আজ সদলবলে মেডিক্যাল কলেজ অভিযানে যান মেয়র পারিষদ স্বাস্থ্য অতীন ঘোষ। কলেজের বিভিন্ন জায়গায় জমা জলে মশার লার্ভা খুঁজে পান তাঁরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন বজবজে সিন্ডিকেট কাণ্ডে তিরষ্কার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির


শরীপ খারাপ হলে মানুষ হাসপাতাল যায়। সুস্থ হতে। কিন্তু হাসপাতালেই যদি অসুস্থ হওয়ার ব্যবস্থা মজুত থাকে? এই রকমই ঘটনা কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। ডেঙ্গির জীবানু বহন করা মশার লার্ভা মিলল কলকাতা মেডিক্যাল কলেজে। সোমবার পুরসভার মেয়র পারিষদ অতীন ঘোষ সদলে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। ঘুরে দেখেন গোটা হাসপাতাল চত্বর। হাসপাতালের ছাদে যেখানে জলের ট্যাঙ্ক রয়েছে সেখানে যান। হাসপাতাল ঘুরিয়ে দেখান হাসপাতালের ডেপুটি সুপার। হাসপাতালের বিভিন্ন জায়গায় মেলে ডেঙ্গি ও ম্যালেরিয়ার জীবানু বহনকারী মশার লার্ভা।


পরিদর্শনের পর প্রিন্সিপালের সঙ্গে দেখা করেন অতীন ঘোষ। বলেন জমা জলের সমস্যার কথা। কোন কোন জায়গা থেকে মশার লার্ভা পাওয়া গেছে তাও জানানো হয় প্রিন্সিপ্যালকে।


আরও পড়ুন বালিগঞ্জ-কাণ্ডে নয়া তথ্য


আরও নজরদারি বাড়ানোর আশ্বাস দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। একই সঙ্গে অতীন ঘোষের অভিযোগ, মেডিক্যাল কলেজে ডেঙ্গির জীবানু নিয়ে রোগী ভর্তি হলেও সেই খবর জানানো হয় না পুরসভাকে। ফলে কোন অঞ্চলে ডেঙ্গির আক্রমণ হয়েছে তা জানতে অসুবিধে হচ্ছে। জায়গাগুলি চিহ্নিত করে তাঁরা কথা বলেন কলেজের প্রিন্সিপালের সঙ্গে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, কলেজে নির্মাণ কার্য চলায় কিছু জায়গায় জমা জলের সমস্যা হয়েছে। গুরুত্বের সঙ্গে নজরদারি চালানো হবে।