টালা ব্রিজ বন্ধে মানুষের যাতে অসুবিধা না হয়, নিশ্চিত করবে প্রশাসন : মমতা

নতুন কোন পথে যাতায়াত করবে গাড়ি, জেনে নিন তার বিস্তারিত রুটম্যাপ

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jan 31, 2020, 07:23 PM IST
টালা ব্রিজ বন্ধে মানুষের যাতে অসুবিধা না হয়, নিশ্চিত করবে প্রশাসন : মমতা

নিজস্ব প্রতিবেদন : টালা ব্রিজ বন্ধ হয়ে যাচ্ছে। আজ রাত থেকেই বন্ধ হয়ে যাচ্ছে টালা ব্রিজ দিয়ে যান চলাচল। তবে তাতে সাধারণ মানুষের যাতে কোনওরকম সমস্যা না হয়, তারজন্য সমস্তরকম ব্যবস্থা করবে প্রশাসন। আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সন্ধ্যায় পুলিস, পরিবহন, পূর্ত দফতর সহ বিভিন্ন দফতরের আধিকারিকদের নিয়ে নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। তারপরই Tala bridge বন্ধের জেরে উদ্ভূত পরিস্থিতিতে সাধারণ মানুষ থেকে নিত্যযাত্রীদের পাশে প্রশাসন থাকবে বলে আশ্বস্ত করেন তিনি। পাশাপাশি এদিন সন্ধ্যায় কলকাতা ট্রাফিক পুলিসের পক্ষ থেকে একটি টুইট করে টালা ব্রিজে যান চলাচল বন্ধের ঘোষণা করা হয়-

টালা ব্রিজ বন্ধ হওয়ার ফলে চিৎপুর লকগেট ব্রিজে এবার থেকে চব্বিশ ঘণ্টাই একমুখী থাকবে যান চলাচল। অর্থাত্‍ সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে বিটি রোডের দিকে শুধু গাড়ি যাবে। বিটি রোড থেকে আসা সব বাস মূলত বেলগাছিয়া ব্রিজ ধরবে। বিটি রোড থেকে আসা দক্ষিণের দিকের সব ছোট গাড়ি বেলগাছিয়া ব্রিজ ও পুরনো চিত্পুর ব্রিজ ধরবে। পাশাপাশি কলকাতা স্টেশন যেতে শ্যামবাজার পাঁচমাথার মোড় থেকে খান্নার দিকে ঘুরে উল্টোডাঙা হয়ে যেতে হবে।

নতুন কোন পথে যাতায়াত করবে গাড়ি, রইল বিস্তারিত রুটম্যাপ-

উত্তরমুখী গাড়ি
* উত্তরমুখী বাস বা মিনিবাস চিত্তরঞ্জন অ্যাভিনিউ, যতীন্দ্রমোহন অ্যাভিনিউ, কেভিভি অ্যাভিনিউ হয়ে লকগেট ব্রিজ ধরে পৌঁছে যাবে বিটি রোড।
* এপিসি রোড বা বিধান সরণি থেকে বাস শ্যামবাজার, ভূপেন বোস অ্যাভিনিউ, কেভিভি অ্যাভিনিউ হয়ে লকগেট ব্রিজ ধরবে। আরেকটি রাস্তা এপিসি রোড বা বিধান সরণি থেকে শ্যামবাজার হয়ে গালিফ স্ট্রিট ধরে কেভিভি অ্যাভিনিউ পৌঁছবে।
* উত্তরমুখী ছোট গাড়ি ওপরের রাস্তাগুলো ছাড়াও কেভিভি অ্যাভিনিউ থেকে কাশীপুর রোড, খগেন চ্যাটার্জি রোড ধরে বিটি রোড পৌঁছবে।
* এপিসি রোড বা বিধান সরণি থেকে অন্য একটি রাস্তা শ্যামবাজার থেকে আরজি কর রোড, বেলগাছিয়া ব্রিজ হয়ে মন্মথ দত্ত রোড, রাজা মণীন্দ্র রোড, পাইকপাড়া হয়ে বিটি রোড পৌঁছবে।

আরও পড়ুন, টের পাননি মৃত্যু! স্ত্রীর পচাগলা দেহের পাশেই এক বিছানায় ৩ দিন ঘুমোলেন স্বামী

আরও পড়ুন, বন্ধুত্বের আড়ালে ৭ বছর ধরে গোপনে যুবতীর ১৮২টি সেক্সক্লিপ রেকর্ড করে ২ যুবক!

দক্ষিণমুখী গাড়ি
* দক্ষিণমুখী বাস বা মিনিবাস বিটি রোড, চিড়িয়ামোড় হয়ে দমদম রোড, সেভেন ট্যাঙ্ক, নর্দার্ন অ্যাভিনিউ, রাজা মণীন্দ্র রোড, মিল্ক কলোনি, বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার পৌছবে। আরেকটি রাস্তা বিটি রোড, চিড়িয়ামোড়, পাইকপাড়া, রাজা মণীন্দ্র রোড, মিল্ক কলোনি, বেলগাছিয়া রোড হয়ে শ্যামবাজার যাবে।
* দক্ষিণমুখী ছোট গাড়ি ওপরের রাস্তা ছাড়াও বিটি রোড, চিড়িয়ামোড়, খগেন চ্যাটার্জি রোড, কাশীপুর রোড, কেভিভি অ্যাভিনিউ, গিরিশ অ্যাভিনিউ, যতীন্দ্রমোহন অ্যাভিনিউ হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউ পৌঁছবে।

.