Mamata Banerjee: যারা পকেট কাটে তারাই পকেটমার বলে বেশি চিত্কার করে বেশি, বিজেপিকে নিশানা মমতার

Mamata Banerjee:আগামী ৬ দিনের অনুষ্ঠাসূচি নিয়ে মমতা বলেন, পরশু দিন কার্শিয়াংয়ে অনুষ্ঠান করব। কারণ কার্শিয়াং, কালিম্পং, দার্জিলিং, মিরিকে অনেক অনুষ্ঠানে অনেক কিছুই দেওয়ার আছে

Updated By: Dec 6, 2023, 03:00 PM IST
Mamata Banerjee: যারা পকেট কাটে তারাই পকেটমার বলে বেশি চিত্কার করে বেশি, বিজেপিকে নিশানা মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা ৬ দিনের ঠাসা কর্মসূচি নিয়ে পাহাড়ে রওনা দিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। যাবার আগে বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নর উত্তর দিতে গিয়ে নিশানা করলেন রাজ্য বিজেপিকে। উত্তরবঙ্গে তাঁর ঠাসা কর্মসূচির কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি বলতে ভুললেন না যে এক পারিবারিক অনুষ্ঠানে রয়েছে এই ক'দিনে।

আরও পড়ুন-হাতে বল ধরেই খেলা শেষ, ক্রিকেটে ফের ঐতিহাসিক আউট! মুশফিকুর যেন মহিন্দর

গতকালেই বিধানসভায় চোর চোর স্লোগান তুলেছে বিজেপি। এনিয়ে প্রশ্ন করা হলে বিরক্ত মমতা বলেন, এসব শুনতেও খারাপ লাগে। যারা পকেটমার তারা পকেটমার পকেটমার বলে চিত্কার করে। ওরা সবচেয়ে বড় পকেটমার। দেশের মানুষের পকেট সবচেয়ে বেশি কেটেছে ওরাই। বলুন না, নোটবন্দি থেকে শুরু করে অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা দেব বলা থেকে শুরু করে কোভিডের সময়ে ফ্রি রেশন দেওয়া, অনেক কিছুই করেছে ওরা। সেই ফ্রি রেশন বন্ধ কেন করে দিয়েছে ওরা?  আমাদের এখানে আমরা মিথ্যে কথা বলি না। ভোটে এলেই কিছু কথা ওরা বলে। তারপর ভাঁওতা দেয়। ভোটের সময় কিছু বলে, ভোট ফুরোলে অন্য কথা বলে। ওদের মতো আমরা পারি না। ইতিমধ্যেই বিভিন্ন তদন্তের জন্য ওরা বহু টিম পাঠিয়েছে। বিজেপি কর্মীদের উত্সাহ দেওয়ার জন্য ওরা আসছে।

ইন্ডিয়া জোটের বৈঠকে যে যেতে পারবেন না তার ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ইন্ডিয়া জোটের বৈঠক পিছিয়ে গিয়েছে। কিন্তু তিনি যে ওই বৈঠকে যেতে পারেবেন না তা বৈঠক পিছিয়ে যাওয়ার ঘোষণার আগেই ইঙ্গিত দিয়ে দিয়েছিলেন। এনিয়ে প্রশ্ন করা হলে মমতা বলেন, দেখুন তামিলনাড়ুতে প্রবল বৃষ্টি হয়েছে। এরকম অবস্থায় কারও পক্ষে রাজ্য ছাড়া সম্ভব নয়। ওরা যদি আমাদের কাছে কোনও সাহায্য চায় তাহলে তা আমরা দেব। আমাকে আগে থেকে বলাও হয়নি। তবে রাহুলজি আমাকে ফোন করেছিলেন। মিটিং নিয়ে উনি বললেন। আমি ওঁকে বললাম কেউ আমাকে মিটিং নিয়ে কিছু বলেনি। মুখ্যমন্ত্রীরা সাধারণত ব্যস্ত থাকেন। কমপক্ষে ৭ দিন আগে না জানলে সমস্য়া।

আগামী ৬ দিনের অনুষ্ঠাসূচি নিয়ে মমতা বলেন, পরশু দিন কার্শিয়াংয়ে অনুষ্ঠান করব। কারণ কার্শিয়াং, কালিম্পং, দার্জিলিং, মিরিকে অনেক অনুষ্ঠানে অনেক কিছুই দেওয়ার আছে। সেসব আমরা বিতরণ করব। আগামী ৯ তারিখে বাগডোগরায় ফিরে এসে হাসিমারা হয়ে আলিপুরদুয়ার যাব। দশ তারিখে আমার আলিপুরদুয়ারে মিটিং আছে। ওখানে মিটিং করে ১১ ডিসেম্বর চলে যাব বানারহাটে। ওইদিনই উত্তরকন্য়ায় ফিরে আসব। পারদিন শিলিগুড়িতে কর্মসূচি রয়েছে। ওই দিনই কলকাতায় ফিরে আসব। অর্থাত্ চারটে জেলায় যাচ্ছি।

এদিকে, উত্তরবঙ্গে যে মুখ্যমন্ত্রী পরিবারের এক সদস্যের অনুষ্ঠান রয়েছে তা অনেকদিন আগে থেকেই শোনা য়াচ্ছে। সেই বিষটিও পরিস্কার করে দেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, আমার কাছে কোনও ভেদাভেদ নেই। সব জাতপাত, সব ধর্মকে নিয়েই একসঙ্গে চলি। আমাদের পরিবারের সঙ্গে এক পাহাড়ি মেয়ের বিয়ে হচ্ছে। দুজনেই ডাক্তার। মেয়েটি পাহাড়ি মেয়ে। কাজেই পাহাড়ের সঙ্গে সমতলের একটা হৃদয়ের বন্ধনে আবদ্ধ হচ্ছে বলেই যাচ্ছি। কোনও পারিবারিক অনুষ্ঠানে আমি থাকি না। কালও আমি থাকব না। কিন্তু বিয়ের পর ওরা আমার কাছে আশীর্বাদ নিতে আসবে। এটুকুই আমার কালকের কর্মসূচি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.