সুজিতকে বলেছি, এবার হবে না, চন্দ্রিমার পুজো উদ্বোধন করে বললেন মমতা

গতবারও মহালয়ার আগের দিন সুজিত বসুর শ্রীভূমির পুজো উদ্বোধন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Sep 27, 2019, 11:36 PM IST
সুজিতকে বলেছি, এবার হবে না, চন্দ্রিমার পুজো উদ্বোধন করে বললেন মমতা

নিজস্ব প্রতিবেদন: সুজিত বসুর কি নম্বর কাটা গেল? পুজো উদ্বোধনে গিয়ে সেই ইঙ্গিত দিলেন দলনেত্রী। গড়িয়াহাটে হিন্দুস্তান ক্লাবের পুজোয় গিয়ে চন্দ্রিমাকে প্রশংসায় ভরিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন, যা নির্দেশ দেন, তাই পালন করেন চন্দ্রিমা। কাজের মানুষদের তিনি পছন্দ করেন।
         
গতবারও মহালয়ার আগের দিন সুজিত বসুর শ্রীভূমির পুজো উদ্বোধন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার হাতিবাগান, চালতাবাগানের পর গড়িয়াহাটে চন্দ্রিমা ভট্টাচার্যের হিন্দুস্তান ক্লাবের পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। উদ্বোধনের পর সভামঞ্চ থেকে নিজেই বললেন,''চন্দ্রিমাকে এবারে বাদ করে দিয়েছিলাম। আমার প্রোগ্রাম ছিল। আগের বার শ্রীভূমি যেতাম মহালয়ার আগের দিন। এবার সুজিতকে বলেছি, হবে না। চন্দ্রিমা বলল, দিদি আমারটা কেন বাদ হবে।''

চন্দ্রিমার প্রশংসা করে মমতা বলেন,''সত্যিই চন্দ্রিমা আমার কাজও করে। ফোন করলে ফোন ধরে। আর যা নির্দেশ দিই করে দেয়। যাঁরা ভালো কাজ করে, তাঁদের প্রতি আমার আবার সেন্টিমেন্ট আছে। কাজটা তারাই করে যাঁরা ভালবেসে করে। নিজের ঘর সাজান, নিজে যতটা যত্ন নিয়ে করেন, অন্য কেউ ততটা করে দিয়ে যাবে!'' 

এদিন হিন্দুস্তান পার্কের আগে হাতিবাগান ও চালতাবাগানে পুজোর উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুটি জায়গাতেই পুজোর দিনে সম্প্রীতির বার্তা দিয়েছেন তৃণমূল। টুইটারে আবার মহালয়ায় রেডিয়োতে মহিষাসুরমর্দিনীর নস্টালজিয়ার কথাও উল্লেখ করেছেন মমতা।

আগামিকাল মহালয়া খেকে শুরু হয়ে যাচ্ছে বাঙালির পুজো। তিথি মেনে ষষ্ঠীতে দেবীর বোধন হলেও দর্শকদের কথা ভেবে আগে থেকেই মণ্ডপ সাজিয়ে তোলেন উদ্যোক্তারা।           

আরও পড়ুন- ষষ্ঠ বেতন কমিশন লাগু, ৪ বছরের বকেয়া পাচ্ছেন না সরকারি কর্মীরা, স্পষ্ট করল নবান্ন

   

.