Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর পরিবারের ৬ সদস্যের সম্পত্তি বৃদ্ধি মামলায় পার্টি নন মমতা, সাক্ষী কুণাল

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর পরিবারের এই ৬ সদস্য হলেন অমিত বন্দ্যোপাধ্য়ায়, অজিত বন্দ্যোপাধ্য়ায়, সমীর বন্দ্যোপাধ্য়ায়, স্বপন বন্দ্যোপাধ্য়ায়, গণেশ বন্দ্যোপাধ্য়ায়, কাজুরী বন্দ্যোপাধ্য়ায়। ইতিমধ্যেই মামলাকারীর তরফে তাঁদের কাছে নোটিস পাঠানো হয়েছে বলে খবর।

Updated By: Sep 5, 2022, 03:46 PM IST
Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর পরিবারের ৬ সদস্যের সম্পত্তি বৃদ্ধি মামলায় পার্টি নন মমতা, সাক্ষী কুণাল
নিজস্ব চিত্র

বিক্রম দাস: মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে মামলা। মামলা হাইকোর্টে। মঙ্গলবার এই মামলার শুনানি রয়েছে হাইকোর্টে। মুখ্যমন্ত্রীর পরিবারের ৬ সদস্যের বিরুদ্ধে এই মামলা। মামলায় পার্টি করা হয়েছে সলিসিটর জেনারেলকে। সিবিআই ডিরেক্টর, আয়কর দফতরের ডিরেক্টরকেও পার্টি করা হয়েছে। সাক্ষী হিসেবে পার্টি করা হয়েছে কুণাল ঘোষকেও। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় আগেই বলেছেন, যদি এটা প্রমাণিত হয় যে তিনি সরকারি জায়গা দখল করে থাকছেন, তবে যেন বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। 

যদিও এই মামলায় মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কোনওরকম কোনও অভিযোগ আনা হয়নি। আর কুণাল ঘোষকে পার্টি করা হয়েছে ২০১৩ সালে তাঁর বিবৃতির জেরে। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর পরিবারের ৬ সদস্যের বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধির অভিযোগে আদালতে মামলা করেন বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। মুখ্যমন্ত্রীর পরিবারের এই ৬ সদস্য হলেন অমিত বন্দ্যোপাধ্য়ায়, অজিত বন্দ্যোপাধ্য়ায়, সমীর বন্দ্যোপাধ্য়ায়, স্বপন বন্দ্যোপাধ্য়ায়, গণেশ বন্দ্যোপাধ্য়ায়, কাজুরী বন্দ্যোপাধ্য়ায়। ইতিমধ্যেই মামলাকারীর তরফে তাঁদের কাছে নোটিস পাঠানো হয়েছে বলে খবর।  যদিও এই মামলায় পার্টি করা হয়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। 

আরও পড়ুন, Abhishek Banerjee: অভিষেকের 'সুপ্রিম' স্বস্তিতে বহাল রক্ষাকবচ, যেতে পারবেন বিদেশেও

CM Mamata Banerjee: বামেদের কোনও কাগজ পাইনি, আমাদের কাগজ আছে, তাই ভুল ধরতে পারছেন: মমতা

উল্লেখ্য, কদিন আগেই সাংবাদিক বৈঠকে মমতা বলেন, 'চাইলে বাড়িতে বুলডোজার চালান। কারও অনুমতি নিতে হবে না'। বলেন, 'বলা হচ্ছে, সরকারি জমি দখল করে বসে আছি। দখল করে থাকলে সম্পত্তি বুলডোজার দিয়ে উড়িয়ে দিন। মুখ্যসচিবকে তদন্তের নির্দেশ দিয়েছি।' পরিবারের সম্পত্তি বৃদ্ধির অভিযোগের প্রেক্ষিতে তদন্তেরও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, গত কয়েক বছরে সম্পত্তির পরিমাণ বাড়ল কী করে? তৃণমূলের ১৯ জন নেতা-মন্ত্রীর বিরুদ্ধে মামলা চলছে হাইকোর্টে। এর মধ্যেই বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি অভিযোগ করেন, 'মুখ্যমন্ত্রী হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সম্পত্তি অস্বাভাবিক হারে বেড়েছে। এইসব সম্পত্তি ২০১৩-র পর কেনা হয়েছে। কোটি কোটি টাকার সম্পত্তি ট্রাস্টের মাধ্যমে স্থানান্তরিত করা হয়েছে'। সিবিআই, ইডি ও আয়কর দফতরকে দিয়ে তদন্তের আর্জি জানিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.