Mamata in Dubai: লগ্নি টানতে আমিরশাহির বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক মমতার, কথা লুলু গ্রুপের সঙ্গে

Mamata in Dubai:  শিল্পপতিদের সঙ্গে সম্মলনে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, ড. থানির সঙ্গে অত্যন্ত আন্তরিক আলোচনা হয়েছে। আমাদের রাজ্যে বিনিয়োগের ব্যাপারে তিনি আগ্রহ দেখিছেন। আমিও ওঁকে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে আমন্ত্রণ জানিয়েছি

Updated By: Sep 22, 2023, 11:29 PM IST
Mamata in Dubai: লগ্নি টানতে আমিরশাহির বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে  বৈঠক মমতার, কথা লুলু গ্রুপের সঙ্গে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে লগ্নি টানাতে স্পেনের পর এবার দুবাই বিভিন্ন গোষ্ঠীর সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার সঙ্গে সংযুক্ত আমিরশাহির বাণিজ্যিক সম্পর্ক মজবুত করতে মুখ্যমন্ত্রী বৈঠক করলেন সেদেশের বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ড. থানি বিন আহমেদ আল জেজুদির সঙ্গে। বেঙ্গল গ্লোবাল বিজনেশ সামিটে আসার জন্য আমন্ত্রণ জানালেন বিভিন্ন সংস্থাকে।

আরও পড়ুন-রহস্যময়ী বান্ধবীর অ্যাকাউন্টে পাঠিয়েছেন ২১ লাখ, কোটি টাকার মালিক কীর্তিমান কনস্টেবল

শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করেন লুলু গ্রুপ অব ইন্টারন্যাশনালের একজিকিউটিভ ডিরেক্টর আসরফ আলির সঙ্গে। লুলু গ্রুপের সঙ্গে আলোচনায় নিউ টাউনে একটি বিশ্বমানের মল তৈরির সম্ভাবনা তৈরি হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ববাংলার পণ্যগুলি লুলু গ্রুপের আউটলেটগুলিতে রাখার ব্যাপারেও কথা হয়। পাশাপাশি রাজ্যে মাংস প্রক্রিয়াকরণ, দুগ্ধজাত পণ্য, পোলট্রি শিল্পে বিনিয়োগের ব্যাপারে লুলু গ্রুপের সঙ্গে কথা হয়েছে মুখ্যমন্ত্রীর। বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট ২০২৩-তে লুলু গ্রুপকে আমন্ত্রণ জানিয়েছেন মমতা।

এদিকে, এদিনই সংযুক্ত আরব আমিরশাহির বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ড. থানি বিন আহমেদ আল জেজুদির সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বাংলার সঙ্গে আমিরশাহির বাণিজ্যিক সম্পর্ক আরও কীভাবে উন্নত করা যায় তা নিয়ে কথা হয়। মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, বাংলা যত পণ্য রফতানি করে তার ১২ শতাংশই যায় আমিরশাহিতে। বাংলার অর্থনৈতিক উন্নতির কথা আমিরশাহির মন্ত্রীর কাছে তুলে ধরেন মমতা। তিনি জানান, ২০২৩-২৪ সালে বাংলার জিডিপির পরিমাণ হতে চলেছে ২১ হাজার ২০০ কোটি ডলার। এবছর নভেম্বরে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে আমিরশাহির বাণিজ্য প্রতিমন্ত্রী ও তাঁর প্রতনিধি দলকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

শিল্পপতিদের সঙ্গে সম্মলনে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, ড. থানির সঙ্গে অত্যন্ত আন্তরিক আলোচনা হয়েছে। আমাদের রাজ্যে বিনিয়োগের ব্যাপারে তিনি আগ্রহ দেখিছেন। আমিও ওঁকে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে আমন্ত্রণ জানিয়েছি। ওঁকে বলেছি আপনাদের মন্ত্রীদেরও নিয়ে আসবেন। বাংলার উন্নতিতে আমরা দুবাইকে পাশে পেতে চাই। আমাদের এবং আমিরশাহির সংস্কৃতির মিল রয়েছে। দুনিয়ায় বাংলা এমন একটি দেশ যেখানে আমরা ৯৯ শতাংশ মানুষকে সামাজিক নিরাপত্তা দিয়েছি। আমরা গরিব মানুষের জন্য উন্নয়ণ চাই। সেক্ষেত্রে কৃষি ও শিল্প দুটো ক্ষেত্রের উপরেই আমাদের নজর রয়েছে। আমিরশহিতে প্রায় ৩৫ লাখ ভারতীয় থাকেন। তারা আমাদের দেশের প্রতিনিধিত্ব করেন। ভারত-আমিরশাহি বাণিজ্যে বড় ভূমিকা পালন করে বাংলা। সেই বাংলার আসুন। পশ্চিমবঙ্গ ও আমিরশাহির সম্পর্ক আরও সুদৃড় করুন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.