তৃতীয়বার ক্ষমতায় আসার পর রাজ্যপালের সঙ্গে প্রথম দীর্ঘতম বৈঠক Mamata-র

মমতা-ধনখড় বৈঠকে কী নিয়ে কথা হয়েছে তা জানা যায়নি। 

Updated By: Jul 14, 2021, 08:23 PM IST
তৃতীয়বার ক্ষমতায় আসার পর রাজ্যপালের সঙ্গে প্রথম দীর্ঘতম বৈঠক Mamata-র

নিজস্ব প্রতিবেদন: রাজভবনে গিয়ে বুধবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রায় দেড় ঘণ্টা একান্তে বৈঠক হয়। তবে দু'জনের মধ্যে কী নিয়ে আলোচনা হয়েছে সে ব্যাপারে কিছু জানা যায়নি।   

তৃতীয়বার ক্ষমতায় আসার পর বুধবার রাজ্যপালের সঙ্গে প্রথম দীর্ঘতম বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দু'জনের মধ্যে প্রায় দেড় ঘণ্টা কথা হয়েছে। স্পষ্ট করে বৈঠকের ব্যাপারে কিছু জানা না গেলেও রাজনৈতিক মহলে জল্পনা, বিধান পরিষদ নিয়ে কথা হতে পারে দু'জনের। সদ্য বিধান পরিষদ গঠনের প্রস্তাব গৃহীত হওয়ার পর তা গিয়েছে রাজভবনে। রাজ্যপাল সেটিতে সই করার পর অনুমোদনের জন্য যাবে দিল্লি। স্বাভাবিকভাবে বিধান পরিষদ নিয়ে রাজ্যপালকে সবিস্তারে অবহিত করতে পারেন মুখ্যমন্ত্রী। মুকুল রায় পিএসি চেয়ারম্যান হওয়ায় গতকাল বিধায়কদের নিয়ে রাজ্যপালের কাছে নালিশ করে এসেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এ সম্পর্কে মুখ্যমন্ত্রীর কাছে জানতে পারেন ধনখড় (Jagdeep Dhankhar)। 

মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে কথা বলতে চেয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু সেই বৈঠক হয়নি। শপথ নেওয়ার দিন থেকে সরকারের কাজকর্ম নিয়ে প্রশ্ন তুলছেন রাজ্যপাল। ফলে সম্পর্কের তিক্ততা নতুন করে বাড়তে শুরু করে। এর মাঝে জৈন ডায়েরিতে ধনখড়ের নাম নিয়ে শোরগোল করেছে তৃণমূল। আবার বিধানসভার বাজেট অধিবেশনে সরকারের লিখে দেওয়া ভাষণ নিয়ে আপত্তি করেছিলেন রাজ্যপাল। তবে সেদিন গোটা ভাষণ পড়েননি ধনখড়। হট্টগোল করেছিলেন বিজেপি বিধায়করা। নির্ধারিত অংশ পড়লেও পুরো ভাষণই পঠিত হয়েছে বলে নথিভুক্ত থেকেছে বিধানসভার রেকর্ডে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ধন্যবাদজ্ঞাপন করেন। এমন পটভূমিতে আজকের এই বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলে মত অনেকের। 

আরও পড়ুন- কলকাতা হাইকোর্ট থেকে সরানো হোক নন্দীগ্রাম মামলা, সুপ্রিম কোর্টে আবেদন Suvendu-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)