নারদ মামলায় হলফনামা গ্রহণ করেনি হাইকোর্ট, চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে Mamata

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হলফনামা গ্রহণ করেননি কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল।

Updated By: Jun 21, 2021, 11:16 PM IST
নারদ মামলায় হলফনামা গ্রহণ করেনি হাইকোর্ট, চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে Mamata

নিজস্ব প্রতিবেদন: নারদ মামলায় মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) পক্ষ করেছে সিবিআই (CBI)। মুখ্যমন্ত্রীর তরফে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) হলফনামা জমা দেওয়ার চেষ্টা করেন তাঁর আইনজীবী। কিন্তু তা গৃহীত হয়নি আদালতে। হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হলেন মমতা (Mamata Banerjee)। মঙ্গলবার শীর্ষ আদালতের অবকাশকালীন বেঞ্চে হতে চলেছে মুখ্যমন্ত্রীর আবেদনের শুনানি। 

১৭ মে নারদকাণ্ডে ফিরহাদ হাকিম, মদন মিত্র ও সুব্রত মুখোপাধ্যায় ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই (CBI)। তার অব্যবহিত পরে নিজাম প্যালেসে সিবিআই দফতরে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিম্ন আদালতে হাজির হন আইনমন্ত্রী মলয় ঘটক। নারদ মামলা ভিন রাজ্যে স্থানান্তরকরণে সিবিআই যুক্তি দেয়, তদন্তকারীদের উপরে চাপ সৃষ্টি করা হচ্ছে। আইনমন্ত্রীর উপস্থিতিতে প্রভাবিত হয়েছে নিম্ন আদালতের রায়। গত ৯ জুন হাইকোর্টে শুনানি চলাকালীন হলফনামা দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে বলা হয়, 'ওই দিন মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে নিজাম প্যালেসে যাননি। ধৃতদের সঙ্গে তাঁর পারিবারিক সম্পর্ক। সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে ছাত্রাবস্থা থেকে তাঁর পরিচয়।'

তবে ওই হলফনামা গ্রহণ করেননি কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীর তরফে আইনজীবী রাকেশ দ্বিবেদী আদালতে জানান,''সিবিআই গুরুতর অভিযোগ করেছে। ফলে আমাদের এই বিষয়ে বলতে হবে।'' ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি তখন বলেন,''আপনি আপনার মতো করে আদালতকে চালিত করতে পারেন না। শুনানি এত দিন পেরিয়ে গিয়েছে। আবার পিছনে দিকে হাঁটব?''    

নিজাম প্যালেসে যাওয়া নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু হাইকোর্ট তাঁর হলফনামা গ্রহণ না করায় সুপ্রিম কোর্টে আবেদন করলেন মমতা। মঙ্গলবার শীর্ষ আদালতের দুই বিচারপতির বেঞ্চে মামলার শুনানি।     

আরও পড়ুন- কেন নিরাপত্তা প্রত্যাহার করল রাজ্য, জানতে চেয়ে হাইকোর্টে মামলা Suvendu-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

.