মোদীর সঙ্গে সাক্ষাত নয়, যাবেন আজমেঢ়-পুস্কর, দিল্লির পথে জানালেন মমতা

২০২৩-এ ভারতে জি-২০ সম্মেলন। প্রধানমন্ত্রীর দফতর প্রস্তুতিপর্বে দেশজুড়ে মোট ২০০টি বৈঠক হওয়ার কথা জানিয়েছে। 

Updated By: Dec 5, 2022, 01:36 PM IST
মোদীর সঙ্গে সাক্ষাত নয়, যাবেন আজমেঢ়-পুস্কর, দিল্লির পথে জানালেন মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রধানমন্ত্রীর ডাকা জি-২০ বৈঠকে যোগ দিতে দিল্লির পথে মুখ্যমন্ত্রী। চার দিনের সফরে এদিন দিল্লি উড়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লি যাওয়ার আগে এদিন কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর ব্যক্তিগত সাক্ষাতের কোনও সম্ভাবনা নেই। বরং রাজস্থানের আজমেঢ় এবং পুস্কর যেতে পারেন তিনি। 

কারণ তাঁর কথায়, রেলমন্ত্রী থাকাকালীন এই দুই ধর্মস্থানেই বিশেষ রেল পরিষেবার ব্যবস্থা করেছিলেন তিনি। বহু দিন ধরেই তাঁর যাওয়ার ইচ্ছে ছিল। তাই এবার সময় পেলে যাবেন। প্রসঙ্গত, ২০২৩-এ ভারতে জি-২০ সম্মেলন। সম্মেলনের সভাপতিত্ব করতে চলেছে ভারত। সেই উপলক্ষে শুরু হয়েছে প্রস্তুতি। নান উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। এরমধ্যে যেমন উল্লেখযোগ্য, প্রধানমন্ত্রীর দফতর প্রস্তুতিপর্বে দেশজুড়ে মোট ২০০টি বৈঠক হওয়ার কথা জানিয়েছে। 

যার প্রথম ধাপ হিসাবে দেশের রাজনৈতিক দলগুলির প্রধানদের বৈঠকে ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই এদিন দিল্লি যাওয়ার আগে মমতা বলেন, তিনি মুখ্যমন্ত্রী হিসেবে নন, তৃণমূলের নেত্রী হিসেবে এই মোদীর ডাকা বৈঠকে যাচ্ছেন। এদিন বিকালে রাষ্ট্রপতি ভবনে বৈঠক। মঙ্গলবার যাবেন আজমেঢ় ও পুস্কর। বুধবার দিল্লতে দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক। সৌগত রায়ের বাড়িতে হবে বৈঠক।