Mamata Banerjee: আলুর দাম বাড়ায় ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী, ধর্মঘট প্রত্যাহারের পথে ব্যবসায়ীরা?

আলুর দাম কবে কমবে? মুখ্য়মন্ত্রী ক্ষোভ প্রকাশ করার পর, এবার বৈঠকে বসছে  প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। কবে? আগামীকাল, বুধবার। সেই বৈঠকে থাকার কথা কৃষি বিপণন মন্ত্রী বেচারাম মান্না ও  পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদারের। শুধু তাই নয়, ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হতে বলেও খবর।

Updated By: Jul 23, 2024, 11:58 PM IST
Mamata Banerjee: আলুর দাম বাড়ায় ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী,  ধর্মঘট প্রত্যাহারের পথে ব্যবসায়ীরা?

সুতপা সেন ও বিধান সরকার: আলুর দাম কবে কমবে? মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করার পর, এবার বৈঠকে বসছে  প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। কবে? আগামীকাল, বুধবার। সেই বৈঠকে থাকার কথা কৃষি বিপণন মন্ত্রী বেচারাম মান্না ও  পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদারের। শুধু তাই নয়, ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হতে পারে বলেও খবর।

আরও পড়ুন: Mamata Banerjee:'লাইনে চলুন, বেলাইন হবেন না', শপথ-সংঘাতে রাজ্যপালকে নিশানা মুখ্যমন্ত্রীর!

ঘটনাটি ঠিক কী? সবজির দাম কমানোর জন্য টাস্ক ফোর্সকে ১০ দিন সময় দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিভিন্ন বাজারের অভিযান চালান টাস্ক ফোর্সের সদস্যরা। এখন সবজির দাম কিছুটা কমেওছে। ব্যতিক্রম আলু। দাম তো কমেইনি, বরং ফের নতুন করে দাম বাড়ার মতো পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছে। কারণ, শনিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি।

সমিতির অভিযোগ, কোনও লিখিত নির্দেশ নেই। কিন্তু বাজারে যোগান বাড়িয়ে দাম কমাতে গিয়ে ভিনরাজ্যে আলু পাঠাতে বাধা দেওয়া হচ্ছে। চেকপোস্ট আটকে দেওয়া হচ্ছে ট্রাক। এদিন মন্ত্রিসভার বৈঠক হয় নবান্নে। সূত্রের খবর, সেই বৈঠকে আলুর দাম বৃদ্ধি প্রসঙ্গ তোলেন মুখ্যমন্ত্রী। স্পষ্ট জানিয়ে দেন, 'আগে আলুর দাম কমুক। দাম না কমা পর্যন্ত ভিনরাজ্যে যাবে না আলু'। বিষয়টি দেখার দায়িত্ব দেন রাজ্য়ের কৃষি বিপণনমন্ত্রী বেচারাম মান্না। বলেন, 'দুর্নীতি আটকাতে নতুন সংগঠন তৈরি করতে হবে'।

আরও পড়ুন:  Kudghat: খাস কলকাতায় খালের জলে ভেসে এল তরুণীর বস্তাবন্দি দেহ!

এদিকে ব্য়বসায়ীর ধর্মঘটের বাজারে আলু জোগাম কমেছে। দাম বেড়েছে এক ধাক্কা বেড়ে গিয়েছে অনেকেই। মুখ্যমন্ত্রীর নির্দেশে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির প্রতিনিধিদের সঙ্গে কথা বলেছেন মন্ত্রী বেচারাম মান্না। আগামীকাল বুধবার বৈঠক হবে হুগলি হরিপালে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.