Mamata Banerjee: বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দেবে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রীর...

নিয়োগ প্রক্রিয়া এত দেরি কেন? মন্ত্রিসভার বৈঠকে প্রশ্নের মুখে সরকারি আধিকারিকরা।

Updated By: May 2, 2023, 05:47 PM IST
Mamata Banerjee: বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দেবে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রীর...

সুতপা সেন: রাজ্যে বেকার যুবক-যুবতীদের জন্য এবার প্রশিক্ষণের ব্যবস্থা করবে সরকার। কীভাবে? রাজারহাটে তৈরি করা হবে স্কিল ডেভেলপমেন্ট সিটি, মন্ত্রিসভার বৈঠকে ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী।

চলতি বছরের শেষে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। কবে? ২১ থেকে ২৩ নভেম্বরে। মার্চে নবান্নে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন বিভিন্ন দফতরের মন্ত্রী ও রাজ্যে স্বরাষ্ট্রসচিব-সহ পদস্থ সরকারি আধিকারিকরা।

সেই বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'ক্ষুদ্র ও মাঝারি শিল্পে অনেক উন্নতি করেছে রাজ্য। ৪১ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে। ৮ হাজার একর জমি অধিগ্রহণের জন্য চিহ্নিত করা হয়েছে। জোর জমি অধিগ্রহণ করবে না সরকার'। শুধু তাই নয়, আগামিদিনে রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগে খতিয়ানও তুলে ধরেছিলেন তিনি।

আরও পড়ুন: Mamata Banerjee: চব্বিশে কেন্দ্রে পরিবর্তনের ডাক মমতার!

সূত্রের খবর, এদিন নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে নিয়োগ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। সরকারি আধিকারিকদের কাছে জানতে চান, 'নিয়োগ প্রক্রিয়ার এত দেরি হচ্ছে কেন'? স্রেফ দ্রুত নিয়োগ নয়, রাজারহাটে ৭২.৩৩ একর জমিতে স্কিল ডেভালপমেন্ট সিটি তৈরির কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে রাজ্যের বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

এদিকে পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে কর্মসংস্থানের আশ্বাস দিয়েছেন কলকাতার পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। তিনি বলেন, 'আমাদের সময়েই রাজ্যে শেষ পাঁচতারা হোটেল হয়েছিল। আশা করছি, এটাও বড় প্রোজেক্ট হবে। ওই হোটেল চেন আরও দু'জায়গায় জমি পেয়েছে। একটা নিউটাউনে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারের কাছে। অন্যটি দিঘাতে। কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.