NMP: এটা মোদীর নয় দেশের সম্পদ, কেন্দ্রের সম্পত্তি নগদীকরণ প্রকল্পে তোপ Mamata-র

সরকারি সম্পত্তির নগদীকরণ নিয়ে কেন্দ্রকে আক্রমণ মমতার (Mamata Banerjee)। 

Updated By: Aug 25, 2021, 06:16 PM IST
NMP: এটা মোদীর নয় দেশের সম্পদ, কেন্দ্রের সম্পত্তি নগদীকরণ প্রকল্পে তোপ Mamata-র

নিজস্ব প্রতিবেদন: এটা মোদীর সম্পত্তি নয়। দেশের সম্পত্তি। দেশ ও জনগণের সম্পত্তি বিক্রি করতে পারে না মোদী। 'ন্যাশনাল মনিটাইজেশন পাইপলাইন' (National Monetisation Pipeline) নিয়ে মোদী সরকারকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।   

এ দিন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) বলেন,'এটা মোদীর সম্পত্তি নয়। দেশের সম্পত্তি। দেশ ও জনগণের সম্পত্তি বিক্রি করতে পারে না মোদী। এটা বিজেপির বিষয় নয়। দেশের ব্যাপার। আমরা ব্যথিত। দুর্ভাগ্যজনক সিদ্ধান্ত। শুধু আমি নই দেশের সকলে নিন্দা করছেন।'

সোমবার ৬ লক্ষ কোটি টাকার 'ন্যাশনাল মনিটাইজেশন পাইপলাইন' চালু করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman)। এই প্রকল্পে রেল, বিমা, বিদ্যুৎ-সরবরাহ, পরিবহণ ইত্যাদি ক্ষেত্রের সরকারি সম্পত্তি ভাড়া দিয়ে আয় করার পরিকল্পনা সরকারের। নির্মলা জানিয়েছিলেন, মালিকানা সরকারের হাতেই থাকবে। বিরোধীদের দাবি, এটা বিকেন্দ্রীকরণের প্রথম ধাপ।

গতকাল রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেছেন,'যে সম্পত্তিগুলির নগদীকরণ করা হচ্ছে সেগুলি তৈরি করতে ৭০ বছর লেগেছে। ভারতবাসীর কোটি কোটি টাকার করের টাকায় গড়ে উঠেছে। সেগুলি উপহার দেওয়া হচ্ছে ৩-৪ জন শিল্পপতিকে। পোশাকি নাম দেওয়া হয়েছে ন্যাশনাল মনিটাইজেশন পাইপলাইন। আপনাদের ভবিষ্যৎ বেচে দিচ্ছেন প্রধানমন্ত্রী।' এ দিন তার পাল্টা দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। সংবাদ সংস্থা পিটিআই তাঁকে উদ্ধৃত করে জানিয়েছে,'উনি (রাহুল গান্ধী) কি আদৌ নগদীকরণ বোঝেন? দেশের সম্পদ বেচে দিয়েছে কংগ্রেসই।'              

.আরও পড়ুন- Mamata: সেই রামও নেই সেই অযোধ্যাও নেই, 'বঙ্গভঙ্গে' BJP-কে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.