Mamata Banerjee: আচার্য বিলের ভোটাভুটিতে ছাপ্পা! খুলল 'ভ্যানিশ' বিরোধী ভোটের জট

শুভেন্দু অভিযোগ করেন, বিলের বিপক্ষে পড়েছে ৫৭টি ভোট। তাহলে এই ৪০ ভোট এল কোথা থেকে?

Updated By: Jun 13, 2022, 09:21 PM IST
Mamata Banerjee: আচার্য বিলের ভোটাভুটিতে ছাপ্পা! খুলল 'ভ্যানিশ' বিরোধী ভোটের জট

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য হতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে আজ বিধানসভায় পাস হয়ে গেল আচার্য বিল। বিল পাস করাতে গিয়ে পক্ষে পড়ে ১৮২ ভোট এবং বিপক্ষে পড়ে ৪০ ভোট। আর এই ভোটাভুটি নিয়েই যত কাণ্ড।  

ভোটাভুটিতে ছাপ্পা-র অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনকি এনিয়ে তিনি আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দেন। কিন্তু সময় গড়াতেই বদলে গেল ভোটাভুটির ফল। বেরিয়ে এল বিরোধীদের ভ্যানিশ ভোটের রহস্য।

শুভেন্দু অভিযোগ করেন, বিলের বিপক্ষে পড়েছে ৫৭টি ভোট। তাহলে এই ৪০ ভোট এল কোথা থেকে? এখানেও ছাপ্পা হল। বাকী ১৭ বিধায়কের ভোট গেল কোথায়? আমরা আদালতে যাব। এই বিল পড়ে থাকবে। মুখ্যমন্ত্রী আচার্য হতে পারবেন না। রাজ্যপাল ওই বিলে সই করবেন না।

এদিকে সময় গড়াতেই বিধানসভা সূত্রে জানা যায়, আচার্য বিলের ভোটাভুটিতে পক্ষে ভোট পড়েছে ১৬৭। আর বিপক্ষে পড়েছে ৫৫ ভোট। গণনার সময়ে বিরোধীদের ভোট গণনা করে দেখা যায় তা ৪০। কিন্তু ভোট নথিভূক্ত করার সময়ে দেখা যায় বিধানসভার এক কর্মীর ভুলে ওই ফল হয়েছে। আসলে বিরোধীদের ভোটের সংখ্য়া হবে ৫৫। ওই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন স্পিকার। ওই কর্মী লিখিত ক্ষমা প্রার্থনা করেছেন। মঙ্গলবার তা বিধানসভায় পড়ে শোনানো হবে।

এদিকে, শুভেন্দুর মন্তব্যের পাল্টা দেন চন্দ্রিমা ভট্টাচার্য। এদিন সাংবাদিক সম্মেলনে শুভেন্দুকে উদ্দেশ্য করে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, বিরোধীদের কথা শুনে মনে হচ্ছে কনকারেন্ট লিস্ট হলেই যেন বিল রাষ্ট্রপতির কাছে চলে যাবে। উনি জানেন না মুখ্যমন্ত্রী আচার্য হবে। যতগুলো জায়গায় হওয়ার কথা ততগুলো জায়গাতেই আচার্য হবেন।    

আরও পড়ুন-Mamata Banerjee: বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে মুখ্যমন্ত্রী, বিধানসভায় ভোটাভুটিতে বিল পাস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.