টালা ব্রিজের জটে নাস্তানাবুদ নিত্যযাত্রীরা, আজ ফের নবান্নে বৈঠক মুখ্যমন্ত্রীর

টালা ব্রিজ ভাঙার কাজ শুরুর আগে ছোটো খাটো বেশ কিছু মেরামতির প্রয়োজন।

Reported By: সুতপা সেন | Updated By: Nov 1, 2019, 03:24 PM IST
টালা ব্রিজের জটে নাস্তানাবুদ নিত্যযাত্রীরা, আজ ফের নবান্নে বৈঠক মুখ্যমন্ত্রীর

সুতপা সেন: দফায় দফায়  বৈঠকের পরও টালা নিয়ে টালবাহানা যেন কাটতেই চাইছে না। ব্রিজে যাতায়াতে নিত্যনতুন সমস্য়ায় পড়ছেন যাত্রীরা। সমস্যার সমাধানে আজ দুপুর ৩টে নাগাদ ফের বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টালা ব্রিজ পরীক্ষা করে বিশেষজ্ঞরা আগেই জানিয়েছিলেন ব্রিজ ভাঙা ছাড়া আর কোনও উপায় নেই। তবে সে কাজ এখনই শুরু করা সম্ভব নয়। ব্রিজ ভাঙার আগে মাটির পরীক্ষা প্রয়োজন বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। মাটির নীচে কোন পাইপ লাইন রয়েছে তাও দেখা দরকার। সব মিলিয়ে কাজ শুরু করতে এখনও দু-মাস সময় লাগবে বলেই জানা গিয়েছে। 

আরও পড়ুন: সংখ্যালঘুদের গরিব, ক্রিমিনাল অশিক্ষিত করে রেখেছেন দিদিমণি

ভাঙার কাজ শুরুর আগে ছোটো খাটো বেশ কিছু মেরামতির প্রয়োজন। সে সব বিষয় নিয়েই আজ আলোচনায় বসবেন নেত্রী। উপস্থিত  থাকবেন স্বরাষ্ট্র সচিব, ডিজি, পূর্ত সচিব এবং সিপি। 

নতুন টালা ব্রিজ নির্মাণের আগে মাটি পরীক্ষার জন্য ইতিমধ্যেই ১১ লক্ষ ৩৬ হাজার টাকার ই-টেন্ডার ডাকা হয়েছে। পুজোর আগে টালাব্রিজ পরীক্ষা করে বিশেষজ্ঞ সংস্থা রাইটস। জানিয়ে দেওয়া হয় দুর্বল হয়ে যাওয়ায় ব্রিজের ভারবহন ক্ষমতা কমে গিয়েছে। বড় গাড়ি চালানো বন্ধ করার প্রস্তাব ও দেয় তারা। পরবর্তী সময়ে দ্বিতীয় বিশেষজ্ঞ সংস্থার পরামর্শও নেওয়া হয়। সেতু বিশেষজ্ঞ ভিকে রায়নার নেতৃত্বে পরীক্ষা করা হয় সেতুটি। ফের একই মত দেয় ওই সংস্থাও।

 

.