Big Breaking: বর্ধমান থেকে ফেরার পথে দুর্ঘটনা; 'মরেই যেতাম ওখানে', বললেন মুখ্যমন্ত্রী

 প্রশাসনিক বৈঠক তখন শেষ। বর্ধমান থেকে সড়কপথে কলকাতায় ফিরছিলেন মুখ্যমন্ত্রী। গাড়িতে বসেছিলেন সামনে সিটে। জিটি রোডের ওঠার মুখে আচমকাই ব্রেক কষেন চালক। প্রবল ঝাঁকুনিতে উইন্ড স্ক্রিনে মাথা ঢুকে যায় মমতার। তবে চোট গুরুতর নয় বলেই খবর। 

Updated By: Jan 24, 2024, 08:02 PM IST
Big Breaking: বর্ধমান থেকে ফেরার পথে দুর্ঘটনা; 'মরেই যেতাম ওখানে', বললেন মুখ্যমন্ত্রী
ফাইল ছবি

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়:  'গাড়িটা খুব দ্রুত গতিতে যাচ্ছিল।  আমাকে গাড়িটা প্রায় পিষেই দিয়ে দিত। মরেই যেতাম ওখানে'। বর্ধমান থেকে কলকাতায় ফিরে বললেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  Justice Abhijit Gangopadhyay: ডিভিশন বেঞ্চের অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশেও অনড় বিচারপতি গঙ্গোপাধ্যায়!

ঘটনাটি ঠিক কী? প্রশাসনিক বৈঠক তখন শেষ। বর্ধমান থেকে সড়কপথে কলকাতায় ফিরছিলেন মুখ্যমন্ত্রী। গাড়িতে বসেছিলেন সামনে সিটে। জিটি রোডের ওঠার মুখে আচমকাই ব্রেক কষেন চালক। প্রবল ঝাঁকুনিতে উইন্ড স্ক্রিনে মাথা ঢুকে যায় মমতার। তবে চোট গুরুতর নয় বলেই খবর। 

বিকেলে কলকাতায় পৌঁছন মুখ্যমন্ত্রী। ঘড়িতে তখন সাড়ে পাঁচটা। রাজভবনে গিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করেন তিনি। প্রায় ৪৫ মিনিট ধরে চলে বৈঠক। কীভাবে দুর্ঘটনা? রাজভবন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী বলেন, 'আমি জানি না, একটা কোনও গাড়ি, আমি দেখতে পাইনি গাড়িটাকে। আমি যখন বেরোচ্ছিলাম, একটা গলি দিয়ে বেরোচ্ছি তো। গাড়িটা খুব দ্রুত গতিতে যাচ্ছিল। আমাকে প্রায় পিষেই দিয়ে দিত। মানে পুরো মরেই যেতাম ওখানে'।

আরও পড়ুন:  West Bengal Weather Update: বৃহস্পতিবার বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ বাকি রাজ্য? শীত কি আর ফিরবে না?

মুখ্যমন্ত্রী জানান, 'আমার গাড়ি যে চালাচ্ছিল, ও সঙ্গে সঙ্গে ব্রেকটা কষে। বুদ্ধিমানের কাজ করেছে ব্রেকটা কষে। ব্রেকটা যখন কষেছে, পুরো ড্যাশবোর্ডটা এসে আমার মাথায় লেগেছে। তখন একটা সংঘর্ষ হয়েছে এবং কিছুটা রক্তও পড়েছে। কিছুটা ফুলেও আছে। সারা মাথায় ব্যথা হচ্ছে'। তাঁর কথায়, 'কাচটা খোলা ছিল। কাচটা যদি বন্ধ থাকত তাহলে ওই ড্যাশবোর্ডটা কাচ সমেত আমার সারা শরীরে ঢুকে যেত। গাড়ি চুরমার হয়ে যেত। কোনওরকমে মানুষের আর্শীবাদে রক্ষা পেয়েছি'।

এর আগে, সেপ্টেম্বরে স্পেনে চলাকালীন পায়ে চোট লেগেছিল মুখ্যমন্ত্রীর। বিদেশ থেকে ফিরেই এসএসকেএম গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। উডবার্ন ওয়ার্ডের দু'ঘণ্টারও বেশি ধরে তাঁর MRI-সহ বিভিন্ন পরীক্ষা করেছিলেন চিকিৎসকরা। চিকিৎসকদের পরামর্শে বাড়িতেই ছিলেন পুজোর সময়ে। এরপর বছর শেষে যখন রুটিন চেক আপ করাতে এসএসকেএম যান, তখন মুখ্যমন্ত্রীর ডান কাঁধে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। সেদিনই অস্ত্রোপচার হয়।

ব্যবধান মাস দুয়েকের। গত বছরের জুলাই মাসে উত্তরবঙ্গ সফরে গিয়ে কপ্টার বিভ্রাটে আহত হয়েছিলেন মুখ্যমন্ত্রী। কীভাবে? জলপাইগুড়ির ক্রান্তি থেকে তখন বাগডোগরা পথে মমতা। মাঝ-আকাশের প্রবল প্রাকৃতিক দুর্যোগের মধ্য়ে পড়ে তাঁর হেলিকপ্টার। শেষপর্যন্ত শালুগাড়ার কাছে সেবক সেনা ছাউনিতে যখন কপ্টারটিকে জরুরি অবতরণ করান পাইলট, তখন বাঁ হাঁটুতেই চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.