মুখ্যমন্ত্রী এবং বিরোধী দলনেতা, নিজের কেন্দ্রে পিছিয়ে দু'জনেই!

একদিকে জোটের হাওয়া, অন্যদিকে একলা চলো নীতি। দুই শিবিরের দুই মুখ। একজন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অপর জন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। ভোট শেষে রাজ্যের সিংহাসনে দেখা যাবে কোন মুখ? কে এগিয়ে, কে পিছিয়ে?

Updated By: Mar 30, 2016, 07:28 PM IST
মুখ্যমন্ত্রী এবং বিরোধী দলনেতা, নিজের কেন্দ্রে পিছিয়ে দু'জনেই!

ওয়েব ডেস্ক: একদিকে জোটের হাওয়া, অন্যদিকে একলা চলো নীতি। দুই শিবিরের দুই মুখ। একজন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অপর জন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। ভোট শেষে রাজ্যের সিংহাসনে দেখা যাবে কোন মুখ? কে এগিয়ে, কে পিছিয়ে?

লোকসভা ভোটের ফলাফলের নিরিখে পিছিয়ে দু'জনেই। ২০১৬ লোকসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র, দু'জনেই নিজের নিজের কেন্দ্রে পিছিয়ে ছিলেন। মুখ্যমন্ত্রীর কেন্দ্র ভবানীপুরে বিজেপির সঙ্গে লড়াইটা ছিল হাড্ডাহাড্ডি। শেষ পর্যন্ত এগিয়ে ছিল বিজেপি। মাত্র ১৮৫ ভোটে হলেও সুব্রত বক্সীকে পিছনে ফেলে দিয়েছিলেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। মুখ্যমন্ত্রীর মতো নিজের কেন্দ্র নারায়ণগড়ে  পিছিয়ে ছিলেন সূর্যকান্ত মিশ্র। প্রতিদ্বন্দ্বী ছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী সন্ধ্যা রায়। ব্যবধানটাও মুখ্যমন্ত্রীর তুলনায় খুব কম ছিল না। বিরোধী দলনেতার থেকে ২৬ হাজার ৪০৫ ভোট এগিয়ে ছিলেন অভিনেত্রী সন্ধ্যা রায়।

লোকসভা নির্বাচনের ফলাফল পিছিয়ে থাকার কথা বললেও বিধানসভা নির্বাচনের পুরনো ট্র্যাক রেকর্ড নারায়ণগড়ে এগিয়েই রাখছে সূর্যকান্ত মিশ্রকে। ১৯৯১ থেকে ২০১১ পর্যন্ত একটানা নিজের কেন্দ্রে জিতে এসেছেন এই বাম নেতা। অন্যদিকে ভবানীপুরে দিদি বনাম বৌদির হাড্ডাহাড্ডি লড়াই হলেও এগিয়ে দিদি-ই।

 

.