ছবি বিতর্কে জবাব 'শিল্পী' মমতার, 'তুলির ৩ আঁচড়েই ছবির দাম ১০ লাখ'

বড়বাজারের পর এবার বেলেঘেটার জনসভা থেকে ছবি নিয়ে বিস্ফোরক মন্তব্য মুখ্যমন্ত্রীর। সারদা বিতর্ক সামনে আসতেই মুখ্যমন্ত্রীর আঁকা ছবি নিয়ে তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি।

Updated By: Apr 13, 2015, 10:02 AM IST
ছবি বিতর্কে জবাব 'শিল্পী' মমতার, 'তুলির ৩ আঁচড়েই ছবির দাম ১০ লাখ'

ওয়েব ডেস্ক: বড়বাজারের পর এবার বেলেঘেটার জনসভা থেকে ছবি নিয়ে বিস্ফোরক মন্তব্য মুখ্যমন্ত্রীর। সারদা বিতর্ক সামনে আসতেই মুখ্যমন্ত্রীর আঁকা ছবি নিয়ে তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। চিটফান্ড কাণ্ডের নায়ক সুদীপ্ত সেনের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁতাত নিয়ে বিরোধীরা বারবার কটাক্ষ করেছেন। তৃণমূলের আয় ব্যয়ের হিসাবে ১ লক্ষ ৮৬ হাজার টাকায় ছবি বিক্রির নথি হাতে পেয়েছে সারদায় তদনিন্তন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।

ছবি বিতর্কে এতদিন মুখে কুলুপ এঁটেছিলেন নেত্রী। তবে পুরভোটের আগে ভাটা কাটিয়ে মুখ্যমন্ত্রীর মুখে কথার জোয়ার। একে একে উত্তর দিলেন বিরোধীদের সব প্রশ্নের। প্রকাশ্য জনসভায় নেত্রী বললেন, "এই পর্যন্ত আমার ৩০০ ছবি বিক্রি হয়েছে। সারা কলকাতায় আমার বই সব থেকে বেশি বিক্রি হয়। ওরা কোন হরিদাস পাল? যে ওদের হিসেব দিতে হবে?" আরও একধাপ এগিয়ে বিরোধীদের উদ্দশ্যে মমতা বন্দোপাধ্যায় বলেন, "আমরা যত খুশি টাকায়, যাদের খুশি ছবি বিক্রি করব। আমাদের দলের মুখ বন্ধ করতেই অপপ্রচার করা হচ্ছে। কুৎসা, অপপ্রচারের জবাব দিতেই এই জনসভা।"

ভোটের আগে রাজনৈতিক সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল, বিরোধীদের এই অভিযোগ উড়িয়ে দিয়ে, তিনি বলেন, "গণতন্ত্রে সন্ত্রাসের জায়গা নেই। ক্ষমতায় থাকলে সিটু অফিস, গণশক্তি অফিস সরিয়ে দিতাম।" প্রকাশ্য জনসভা থেকে নিজের ছবির দর ঠিক করে দিলেন তিনি নিজেই। ছবি বিতর্কে বিজেপিকে একহাত নিয়ে, মমতার বলেন, তার তুলির ৩ আঁচড়েই ছবির দাম ১০ লক্ষ টাকা হয়ে যায়।     

বিস্ফোরক মমতা এদিন যত না বেশি রাজনৈতিক প্রচারে উৎসাহী ছিলেন তার থেকেও বেশি কথা ব্যয় করলেন শিল্পী মমতাকে তুলে ধরতে। 'গল্প হলেও সত্যি'র মতই। রান্না থেকে চুল বাঁধা, বাঙালি যে প্রবাদে অল ইন অল বোঝায়, মমতা সেই তত্ত্বের প্রবক্তা নন ঠিকই, কিন্তু তিনিই হলেন সেই, যিনি সব পারেন। শিল্পী মমতা, ছবি আঁকেন, বই লেখেন। বিরোধীদের কটাক্ষ, তিনি কি লিওনার্দো দ্য ভিঞ্চি? না কি উনি পিকাসো?

ভোটের আগে স্বমহিমায় মমতা বন্দ্যোপাধ্যায়। একচুল জমি না ছেড়ে বরং বিরোধী থেকে সিবিআই সবেতেই আক্রমণাত্মক তিনি। ছবি বিক্রি নিয়ে মমতার আক্রমণে সিবিআই হয়ত এবার তুলির আঁচড় নিয়েও তদন্তে নামবেন। বিরোধীরা কটাক্ষ করে বলেন, ৩ আঁচড়ের দাম যদি ১০ লাখ টাকা হয়, তাহলে ১ লক্ষ ৮৬ হাজার টাকায় কত আঁচড় দিয়েছেন মমতা?  সব মিলিয়ে রবিবাসরীয় প্রচারে কালবৈশাখির থেকেও বেশি ঝড় দেখা দিল মমতার সভায়।

.