দোলের রাতে মদ্যপানকে কেন্দ্র করে বচসা; বড়তলায় খুন যুবক, ধৃত ১

ভোঁতা পাথরের আঘাত করে খুন করা হয়েছে বলে বাড়ির লোকের দাবি

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Mar 10, 2020, 09:30 AM IST
দোলের রাতে মদ্যপানকে কেন্দ্র করে বচসা; বড়তলায় খুন যুবক, ধৃত ১
ছবি-রণয় তিওয়ারি

নিজস্ব প্রতিবেদন: দোলের রাতে খুন যুবক। কলকাতার বড়তলা থানার অরবিন্দ সরণির ওই ঘটনায় তুলকালাম এলাকা। পুলিস এখনও পর্যন্ত একজনকে আটক করেছে।

সোমবার রাত নটা নাগাদ বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বেই মেলে প্রমোদ সাউ(৩৫) নামে অরবিন্দ সরণি এলাকার ওই যুবকের।  খুনের কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। পুলিস এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে  দেখছে।

আরও পড়ুন-দলের নাম 'Plurals', নিজেকে রাজ্যের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা তরুণীর

এদিকে খুনের ঘটনায় সানু ও শেন্টু নামে দুই যুবকের নাম উঠে আসছে। এলাকায় অসামাজিক কাজকর্ম করার অভিযোগ উঠে আসছে ওই দুজনের বিরুদ্ধে। এলাকার মানুষের দাবি, গত প্রায় ৩ বছর ধরে বড়তলা থানা এলাকার অরবিন্দ সরণির ত্রাস হয়ে উঠেছিল দুই ভাই সানু এবং শোন্টু । ৩০ নম্বর অরবিন্দ সরণির একচিলতে দোকান ঘরে চলত রাজত্ব। ঝালাই ও চাকা রিপেয়ারের কাজের আড়ালে অন্য কোনো কাজ চলত বলেও অভিযোগ। প্রায় প্রতিদিন সকাল থেকেই চলত দেদার মদ্যপান। এলাকা দিয়ে যাতায়াতেও কার্যত অস্বস্তি বোধ করতেন বাসিন্দারা।

দোলের দিন সকাল থেকে তা চরম আকার ধারণ করে। বিকেলের পর মাতলামির দায়ে এলাকায় টেকা মুশকিল হয়ে যাচ্ছিল। তার প্রতিবাদ করেন ১৬ নম্বর অরবিন্দ সরণির বাসিন্দা, পেশায় চটের ব্যাগ নির্মাতা প্রমোদ সাউ। অভব্যতার প্রতিবাদ করায় তাকে গলায় ভোঁতা পাথরের আঘাত করে খুন করা হয়েছে বলে বাড়ির লোকের দাবি।

বছর পঁয়ত্রিশের প্রমোদের পরিবার বছর ৩০ আগে বিহারের বেগুসরাই থেকে কলকাতায় এসে বসবাস শুরু করেন। নির্বিবাদী প্রমোদ বিয়ে করেন ১০ বছর আগে। বেগুসরাইতে তার স্ত্রী এবং আট বছরের মেয়ে রয়েছে।

আরও পড়ুন-রাহুলের সঙ্গে কথা ইয়েচুরির, বাংলা থেকে রাজ্যসভার জোট প্রার্থী বিকাশ  

অন্যদিকে ধৃত সানুর পরিবারের পাল্টা দাবি, মদ খওয়ার প্রতিবাদ করায় প্রমোদের সঙ্গে সানুর উত্তপ্ত বাক্য বিনিময় হয় । প্রমোদকে ধাক্কা মারা হয়। তিনি ফুটপাথে থাকা বাগানের পাচিলের ওপর পড়ে যান । তার গলায় আঘাত লাগে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

স্থানীয় কাউন্সিলর সুনন্দা সরকারের বক্তব্য, এলাকায় এর আগেও একাধিকবার এই দুই ভাইয়ের বিরূদ্ধে বিভিন্ন অসামাজিক কাজকর্ম, তোলাবাজি, বেআইনি পার্কিং করিয়ে টাকা তলার রাশি রাশি অভিযোগ আছে। প্রতি ক্ষেত্রেই তার নাম ব্যবহার করে প্রভাব বিস্তারের চেষ্টা করা হয়েছে। তিনি এর বিন্দুবিসর্গ জানেন না। তার নামের অপব্যবহার হয়েছে ।

-তথ্য-অয়ন ঘোষাল ও রণয় তিওয়ারি

.