ডাক্তার বানানোর আন্তঃরাজ্য দালালচক্রের পর্দাফাঁস খাস কলকাতায়

মেডিক্যাল কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ। কলকাতায় পর্দাফাঁস হল আন্তঃরাজ্য দালালচক্রের। এই ঘটনায় চিনার পার্ক থেকে এক বিহারের যুবককে গ্রেফতার করেছে বিধাননগর পুলিস।

Updated By: May 4, 2018, 06:56 PM IST
ডাক্তার বানানোর আন্তঃরাজ্য দালালচক্রের পর্দাফাঁস খাস কলকাতায়
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন : মেডিক্যাল কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ। কলকাতায় পর্দাফাঁস হল আন্তঃরাজ্য দালালচক্রের। এই ঘটনায় চিনার পার্ক থেকে এক বিহারের যুবককে গ্রেফতার করেছে বিধাননগর পুলিস।

ধৃত যুবক সন্দীপ জয়সওয়াল ওরফে সন্দীপ রাজ বিহারের দ্বারভাঙার বাসিন্দা। গত নভেম্বের বালিগঞ্জে একটি বাড়ি ভাড়া নেয় সন্দীপ। সেখানে এডুকেশন পয়েন্ট নামে কনসালটেন্সি খোলে। কয়েকজন কর্মচারীও রাখে সে। অভিযোগ, মেডিক্যাল কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নামে মাথায় হাত বুলিয়ে টাকা হাতাত সে। তারপর হঠাত্‍-ই একদিন উধাও হয়ে যায় সন্দীপ।

এদিকে টাকা দিয়েও কাজ না হওয়ায় বাড়িতে হানা দেন পাওনাদাররা। কিন্তু বাড়িতে এসে তাঁরা দেখেন দরজায় তালা ঝুলছে। উধাও সন্দীপ রাজ। এদিকে ভাড়াটে কোথায়ও জানেন না মালিকও। শেষপর্যন্ত চিনার পার্ক এলাকা থেকে সন্দীপকে গ্রেফতার করল পুলিস।

আরও পড়ুন, নবান্নে নিরাপত্তায় জোর, বসবে আরও সিসিটিভি ক্যামেরা

অভিযোগ, বিধাননগরের কাবেরী সিনহার কাছ থেকে ৩৫ লক্ষ টাকা নিয়েছিল সন্দীপ। বেসরকারি মেডিক্যাল কলেজে তাঁর ছেলেকে ভর্তি করিয়ে দেওয়ার আশ্বাস দেয় সে। কিন্তু ওই কলেজে মহিলার ছেলেকে ভর্তি করাতে পারেনি সন্দীপ জয়সওয়াল। তারপর লখনউয়ের মেডিক্যাল কলেজে ভর্তি করার প্রতিশ্রুতি দিয়েছিল।

আরও পড়ুন, সাপের সঙ্গে সেলফি? কেউটের ছোবলে মৃত হলদিবাড়ির যুবক

এই কাবেরী সিনহা-ই বিধাননগর পুলিসের কাছে লিখিত অভিযোগ করেন। তাঁর দায়ের করা অভিযোগের ভিত্তিতেই সন্দীপ রাজের খোঁজে শুরু হয় তল্লাশি। প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, ৩৫ লাখ টাকা একা নিজে নেয়নি সন্দীপ। সম্ভবত সে কোনও আন্তঃরাজ্য দালাল চক্রের সঙ্গে যুক্ত। সেই চক্রের মাথাদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিস।

.