কাজ করল না সেন্সর, মেট্রোয় ফের আটকাল যাত্রীর হাত

মেট্রোয় ফের আটকাল যাত্রীর হাত। ঘটনাটি ঘটেছে নেতাজি ভবন স্টেশনে। আরপিএফের তৎপরতায় বাঁচল ব্যক্তির প্রাণ। আজ সকাল ৯টায় ঘটনাটি ঘটে। 

Updated By: Jul 23, 2019, 09:15 PM IST
কাজ করল না সেন্সর, মেট্রোয় ফের আটকাল যাত্রীর হাত

নিজস্ব প্রতিবেদন: সজল কাঞ্জিলালের দুর্ঘটনার আতঙ্ক কাটতে না কাটতেই ফের চাঞ্চল্য ছড়াল মেট্রো স্টেশনে। মেট্রোয় ফের আটকে গেল যাত্রীর হাত। বরাত জোরে প্রাণে বাঁচলেন যাত্রী। আজ সকাল সাড়ে ৯ টা নাগাদ নেতাজি ভবন স্টেশনে ঘটনাটি ঘটে। 

এদিন ফের মেট্রোর দরজায় হাত আটকে যায়। তবে ওই যাত্রী ছিলেন ট্রেনের ভিতরে। বাইরে থেকে শুধুমাত্র হাত দেখা যায়। আরপিএফ-এর নজরে পড়তেই খবর দেওয়া হয় চালককে। ততক্ষণে ট্রেনের দুটি কামরা টানেলে ঢুকে গিয়েছে। শেষমেশ ট্রেন থামে। আরপিএফের তৎপরতায় এ দিন বেঁচে যায় ওই ব্যক্তির প্রাণ। এই ঘটনায় ফের আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। জানা যাচ্ছে, এদিনও কাজ করেনি দরজার সেন্সর। দরজা পুরোপুরি বন্ধ না হয়েই ট্রেন চলতে শুরু করে। যান্ত্রিক ত্রুটি নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু করেছে। একই ঘটনার পুনরাবৃত্তি ঘটতে যাওয়ায় ফের বিতর্কের মুখে মেট্রো।

আরও পড়ুন: ট্রেনের ব্রেক কষায় ছিটকে পড়ে মৃত্যু হয়নি সজল কাঞ্জিলালের? চাঞ্চল্যকর তথ্য

কিছুদিন আগেই পার্ক স্ট্রিট স্টেশনে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হয় সজল কাঞ্জিলালের। মেট্রোর দরজায় আটকে যায় তাঁর হাত। ট্রেন টানেলে ঢুকে যায় এবং থার্ড লাইনে পড়ে মারা যান বছর বছর চৌশট্টির ওই বৃদ্ধ। এই ঘটনায় কার্যত তোলপাড় হয়ে যায় কলকাতা। গাফিলতির অভিযোগ ওঠে মেট্রো রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে। দুর্ঘটনায় ইতিমধ্যেই তদন্ত করছে কমিশন অব রেলওয়ে সেফটি। সেই তদন্তের নিষ্পত্তি হওয়া আগেই ফের আরও একটি ঘটনায় কার্যত নিরাপত্তাহীনতায় ভুগছেন যাত্রীরা।  

Tags:
.