ট্রেন না চললে আয় কীভাবে? বিকল্প ভাবনা মেট্রো কর্তৃপক্ষের

Updated By: Apr 11, 2017, 11:42 PM IST
ট্রেন না চললে আয় কীভাবে? বিকল্প ভাবনা মেট্রো কর্তৃপক্ষের

ওয়েব ডেস্ক: লোকসান রুখতে এবার নয়া ভাবনা মেট্রো কর্তৃপক্ষের। আটকে থাকা প্রকল্পগুলির পিলার এবার ভাড়া দেওয়া হবে বিজ্ঞাপনের জন্য। ইতিমধ্যেই জোকা-বিবাদী বাগের ২০০টি পিলার চিহ্নিত করে টেন্ডার ডাকা হয়ে গিয়েছে। বাকি প্রকল্পগুলিরও পিলার চিহ্নিত করার কাজ চলছে।  এর ফলে কিছুটা হলেও লোকসানের বহর কমবে। মনে করছে মেট্রো কর্তৃপক্ষ। 

জমি জটে শেষ হয়নি মেট্রো প্রকল্পের কাজ, রাস্তায় দাঁড়িয়ে সারি সারি পিলার। এদিক ওদিক ছড়িয়ে-ছিটিয়ে কংক্রিট, লোহা...কাজ হয়ে গিয়েছে  অনেকটাই। শুধু শুরু হয়নি ট্রেন চলাচল। 
জমি জটে মেট্রো নির্দিষ্ট সময়ে শেষ হয়নি মেট্রো প্রকল্পের কাজ। সরকারের উদ্যোগে কিছুক্ষেত্রে জট কাটলেও এখনও  আটকে রয়েছে বেশ কয়েকটি প্রকল্প।  খরচ হয়ে গিয়েছে প্রচুর টাকা। ট্রেন চলাচল শুরু না হলে রোজগারের কোনও সম্ভাবনাই নেই। তাহলে, কী হবে বিকল্প পথ? বহু চিন্তাভাবনার শেষে মিলেছে উপায়। শহরের মাঝখান দিয়ে গিয়েছে বেশিরভাগ মেট্রো প্রকল্পগুলি। রাস্তায় দাঁড়িয়ে সারি সারি পিলার। এবার সেই পিলারগুলি বিজ্ঞাপনের জন্য ভাড়া দেওয়ার চিন্তাভাবনা করছে মেট্রো কর্তৃপক্ষ। 

ইতিমধ্যেই জোকা-বিবাদী বাগ মেট্রোর-২০০টি পিলার চিহ্নিত করা হয়েছে। ডাকা হয়েছে টেন্ডারও। এয়ারপোর্ট -নিউ গড়িয়া সহ বাকি প্রকল্পেগুলোরও পিলার চিহ্নিত করে টেন্ডার ডাকা হবে। বর্তমানে মেট্রো চলাচলের ক্ষেত্রে একশো টাকা রোজগার করতে দুশো ষাট টাকা খরচ হয়। পিলারে বিজ্ঞাপন থেকে কিছুটা হলেও আয় হবে মেট্রোর।  লোকসানের বহর কমাতে এই উদ্যোগ নিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ।  

.