নিজস্ব প্রতিবেদন: ভুয়ো আইএএস অফিসারের দ্বারা প্রতারিত হলেন যাদবপুরের তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী৷ এদিন সকালেই কসবা এলাকা থেকে ভুয়ো IAS পরিচয় দেওয়া এক যুবককে গ্রেফতার করে পুলিস। এরপরই প্রকাশ্যে আসে যে এই প্রতারকের খপ্পরে পড়েছিলেন সাংসদও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মিমি চক্রবর্তীর কথায়, "মঙ্গলবার কসবার একটি ভ্যাকসিনেসন ড্রাইভ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল আমাকে। তৃতীয় লিঙ্গের কিছু মানুষ, রূপান্তরকামী, বিশেষভাবে সক্ষম কিছু মানুষ ও দুঃস্থদের ভ্যাকসিনেশনের আয়োজন করা হয়েছিল সেখানে। আমি টিকা নিলে তারা যদি আগ্রহী হয় সেই ভাবনা থেকে সেখানে যাওয়া।" 


কিন্তু এরপর টিকা নেওয়ার কোনও রেজিস্ট্রেশন নাম্বার এবং সার্টিফিকেট কোনও কিছুই না আসায় সন্দেহ হয় অভিনেত্রীর। তিনি বলেন, "আমার লোকেরা সেখানে গেলে বলা হয় তিনদিনের মধ্যে সার্টিফিকেট দেওয়া হবে। অথচ খোঁজ নিয়ে দেখা যায় যে যাদের যাদের টিকাকরণ হয়েছে তাদের নামই রেজিস্টার করা হয়নি। এরপরই পুলিস প্রশাসনের সঙ্গে যোগাযোগ করি এবং তাদের সাহায্যে গ্রেফতার করাই।" 


আরও পড়ুন, IAS অফিসার সেজে প্রতারণার অভিযোগ, কসবায় পুলিসের জালে যুবক


মিমি বলেন, ' আমায় বলা হয়েছিল, জয়েন্ট কমিশনার অফ কলকাতা কর্পোরেশনের উদ্যোগে একটা ভ্যাকসিনেশন ড্রাইভের আয়োজন করা হয়েছে।' 


প্রসঙ্গত, কসবায় ভুয়ো IAS অফিসারকে গ্রেফতার করল পুলিস। IAS সেজে ভুয়ো আইডি কার্ড ও গাড়িতে সরকারের বোর্ড লাগিয়ে প্রতারণার অভিযোগ উঠল ওই ব্যক্তির বিরুদ্ধে। ধৃতের নাম দেবাঞ্জন দেব। কিছুদিন আগে একটি ভ্যাকসিনেসন ক্যাম্পও করেন তিনি। তারপরেই বিষয়টি সামনে আসে। এই ব্যক্তি নিজেকে সরকারি আধিকারিক পরিচয় দিয়ে কাজটি করে যাচ্ছে। পুরসভার জয়েন্ট কমিশনার হিসাবে পরিচয় দিত সে।