ওয়েব ডেস্ক: ঐতিহ্যবাহী মহম্মদ আলি পার্কের পুজোয় মূর্তি বিতর্ক। প্রতিমার নীচে অসুর হিসাবে দেখানো হয়েছে এক চিকিত্সককে। আর তাতেই সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। ক্ষুব্ধ কলকাতার চিকিত্সকরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার মহম্মদ আলি পার্কের প্রতিমার ওপর থেকে আবরণ সরলে দেখা যায়, প্রতিমার পায়ের কাছে অসুরের কাছে রয়েছে এক চিকিত্সকের মূর্তি। তার এক রোগীকে কিছু দিচ্ছেন তিনি। এই খবর ছড়াতেই চরম প্রতিক্রিয়া দেখা দেয় চিকিত্সকদের মধ্যে। চিকিত্সক সংগঠনের দাবি, শনিবারের মধ্যে মূর্তি না সরালে আদালতের দ্বারস্থ হবেন তাঁরা। চাপের মুখে অসুররূপী চিকিত্সকের ওই মূর্তি সরিয়ে ফেলা হবে বলে জানিয়েছে পুজো উদ্যোক্তারা। 


ডক্টরস ফোরামের সহ সভাপতি বিনায়ক চন্দ জানিয়েছেন, মহম্মদ আলি পার্কের পুজো বন্ধ হয়ে যাক তা আমরা চাই না। কিন্তু শনিবারের মধ্যে অসুররূপী চিকিত্সকের মূর্তি না সরালে আমরা আদালতে যাব। সঙ্গে চিকিত্সকদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে উদ্যোক্তাদের।


আরও পড়ুন - ২০০টি শিশুর জন্ম বাংলাদেশের রোহিঙ্গা শিবিরে, জন্ম নিয়ন্ত্রণের কিট বিতরণ শুরু



বিতর্ক মাথাচাড়া দিতেই মুখে কুলুপ এঁটেছেন পুজো উদ্যোক্তারা। পুজো কমিটির সদস্য সন্দীপ শর্মা জানিয়েছেন, শিল্পী কুশ বেরার ওপর থিম রূপায়নের দায়িত্ব ছিল। গোরক্ষপুরের শিশুমৃত্যুতে চিকিত্সকদের গাফিলতির কথা তুলে ধরতেই এই মূর্তি বানিয়েছেন তিনি। 


পুজো কমিটির কর্তা দীনেশ বাজাজ জানিয়েছেন, আসলে চিকিত্সক নয়, জাল ডাক্তারদের অসুররূপে দেখানো হয়েছে। বিষয়টি নিয়ে বিভ্রান্তি তৈরি হওয়ায় উদ্বোধনের আগে তা মূর্তির পাশে লিখে দেওয়া হবে।