আরও ৮ সপ্তাহ গ্রেফতার করা যাবে না মুকুলকে, জানিয়ে দিল আদালত

গত ১২ ফেব্রুয়ারি এই মামলায় আগাম জামিনের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন মুকুল রায়।

Updated By: Mar 5, 2019, 02:31 PM IST
আরও ৮ সপ্তাহ গ্রেফতার করা যাবে না মুকুলকে, জানিয়ে দিল আদালত

 নিজস্ব প্রতিবেদন:  কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিত্ বিশ্বাস খুনের ঘটনায়  মুকুল রায়ের গ্রেফতারির ওপর স্থগিতাদেশের মেয়াদ আরও ৮ সপ্তাহের বাড়ল। মঙ্গলবারের শুনানিতে জানিয়ে দিল হাইকোর্ট। তবে নদিয়াতে মুকুল রায়ের ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। আদালতের  পর্যবেক্ষণ, সামনে যতই ভোট থাকুক না কেন, মুকুল রায় জনপ্রতিনিধি হলেও  আপাতত নদিয়া জেলায় ঢুকতে পারবেন না তিনি। এদিন একথা স্পষ্ট জানিয়ে দিল হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি মনোজিত্ মণ্ডলের ডিভিশন বেঞ্চ।  মামলার পরবর্তী শুনানি ৭ সপ্তাহ পর। এদিন রাজ্য সরকারের তরফে একটি রিপোর্টও পেশ করা হয়। তবে এবিষয়ে এখনই কোনও মন্তব্য করতে চাননি বিচারপতি। পুলিসকে নিজের মতো করে তদন্ত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

 

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি এই মামলায় আগাম জামিনের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন মুকুল রায়। মুকুল রায়ের দাবি, “ঘটনাস্থলে সেদিন আমি ছিলামই না। কীভাবে আমার নাম তাতে জড়িয়ে গেল?  এটা চক্রান্ত। আমি সত্যজিতকে চিনতাম। কিন্তু আমার সঙ্গে এই ঘটনার কোনও যোগ নেই।”

আরও পড়ুন: সারদাকাণ্ডে রাজীব সংক্রান্ত নথি –সহ তদন্তকারী অফিসারকে দিল্লিতে তলব

মামলার শুনানি হয় ১৩ ফেব্রুয়ারি। হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি মনোজিত্ মণ্ডলের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, চলতি মাসের ২৬ তারিখ পর্যন্ত গ্রেফতার করা যাবে না মুকুল রায়কে।   মুকুল-বাবুর আবেদনের উপর শুনানিতে আগাম জামিন মঞ্জুর করে আদালত।  সোমবার ফের এই মামলার শুনানি ছিল। এদিনও আদালত মুকুলের গ্রেফতারির ওপর স্থগিতাদেশের মেয়াদ আরও ৮ সপ্তাহ বাড়াল আদালত।