মমতা 'ভারতের সব থেকে সৎ রাজনীতিবিদ'

'ভারতের সব থেকে সৎ রাজনীতিবিদ', চিনের উপ-রাষ্ট্রপতি লি জুয়ান চাওয়ের এই সম্মানে অভিভূত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতের রাজনীতিকদের নিয়ে চিনে একটি সমীক্ষা চালানো হয়, যেখানে সততার তালিকায় একেবারে প্রথমেই যে নামটি এসেছে, সেটি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পশ্চিমবঙ্গ সরকারের অর্থমন্ত্রী অমিত মিত্রকে এই সমীক্ষার কথা জানিয়েছেন খোদ চিনের উপ-রাষ্ট্রপতি।  

Updated By: Nov 6, 2015, 10:38 AM IST
মমতা 'ভারতের সব থেকে সৎ রাজনীতিবিদ'
ছবি: ফেসবুক

কলকাতা: 'ভারতের সব থেকে সৎ রাজনীতিবিদ', চিনের উপ-রাষ্ট্রপতি লি জুয়ান চাওয়ের এই সম্মানে অভিভূত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতের রাজনীতিকদের নিয়ে চিনে একটি সমীক্ষা চালানো হয়, যেখানে সততার তালিকায় একেবারে প্রথমেই যে নামটি এসেছে, সেটি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পশ্চিমবঙ্গ সরকারের অর্থমন্ত্রী অমিত মিত্রকে এই সমীক্ষার কথা জানিয়েছেন খোদ চিনের উপ-রাষ্ট্রপতি।  

বৃহস্পতিবার নিউ টাউনের ইকো পার্কের গ্লাস হাউসে মমতা বন্দপাধ্যায়ের সঙ্গে বৈঠকে করেন চিনের উপ-রাষ্ট্রপতি লি জুয়ান চাও। সেখানে উপস্থিত ছিলেন চিনের বিদেশ, বাণিজ্য ও সামাজিক সুরক্ষা মন্ত্রকের উপমন্ত্রীরাও। তৃণমূল সরকারের ক্যাবিনেটের তরফে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র, পুর ও নগর উন্নয়ন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিম এবং কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়ও।

প্রায় ৪৫ মিনিট ধরে কথাবার্তা হয় তাঁদের। বৈঠকের পর অমিত মিত্র জানান, " লি বাংলার উন্নয়নের প্রশংসা করেছেন"। কী বিষয়ে কথা হয় এই দুইয়ের মধ্যে, এই প্রশ্নের উত্তরে অমিত মিত্র জানান, "রাজ্যের আর্থিক পরিকাঠামোগত উন্নয়ন ও সংস্কৃতি বিষয়ে আলোচনা হয়"। তবে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "লি বাংলায় বিনিয়োগ করতে উৎসাহ প্রকাশ করেছেন"।    

 

.