Municipal Election: মনোনয়ন পেশ করতেই পারেনি বিরোধীরা, ৪ পুরসভার ভোট বাতিলের দাবি শুভেন্দুর

কুণাল ঘোষ বলেন, শুভেন্দু অধিকারী কি সব জায়গাকে মামারবাড়ি বলে ভাবেন? 

Updated By: Feb 10, 2022, 06:28 PM IST
Municipal Election: মনোনয়ন পেশ করতেই পারেনি বিরোধীরা, ৪ পুরসভার ভোট বাতিলের দাবি শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮ পুরসভায় ভোটগ্রহণ। তার আগেই বজবজ, সাঁইথিয়া, দিনহাটায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। এর পরই ওই তিন পুরসভা ও বোলপুর সহ মোট ৪ পুরসভার ভোট বাতিলের দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)।

বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনে যান শুভেন্দু অধিকারী, শিশির বাজোরিয়া-সহ বিজেপির কয়েকজন নেতা। কমিশনের কাছে তাঁরা ওই ৪ পুরসভার ভোট বাতিলের দাবি করেন। কারণ তাঁদের দাবি, বিজেপি প্রার্থীদের ওইসব পুরসভায় মনোনয়ন পেশ করতেই দেওয়া হয়নি।

এদিন কমিশন থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী বলেন, বিরোধী প্রার্থীদের আটকে রেখে, ডিসিআর কাটা সত্বেও বিরোধী প্রার্থীদের মনোনয়ন পেশ করতে না দিয়ে বিনা লড়াইয়ে জয়ী হয়েছে তৃণমূল। কমিশন বলছে, প্রার্থী খুঁজে পাওয়া যায়নি। কিন্তু সব প্রার্থীর ডিসিআরের কপি আমাদের কাছে রয়েছে। এর পরও নমিনেশন দিতে পারিনি। আমরা নির্বাচন কমিশনারকে বলেছি ওইসব জায়গায় ভোট বাতিল করতে হবে। কারণ ওইসব জায়গায় কেউ জয়ী হয়নি। প্রার্থীদের আটকে রাখা হয়েছিল। তাই তারা মনোনয়ন দিতে পারেননি। তাই শাসকদল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে। 

এনিয়ে কুণাল ঘোষ(Kunal Ghosh) বলেন, শুভেন্দু অধিকারী কি সব জায়গাকে মামারবাড়ি বলে ভাবেন? তার দলের বিজেপি বিদ্রোহীরাইতো বলে দিচ্ছে তাদের সঙ্গে মানুষের যোগযোগ নেই, প্রার্থী খুঁজে পায় না। সেইসব ব্যর্থতা ঢাকার জন্য এসব বলছেন শুভেন্দু।

আরও পড়ুন-৫০ শতাংশ পড়ুয়া নিয়ে প্রাথমিকের স্কুল খোলার প্রস্তাব মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, গতকাল সাঁইথিয়ার পর আজ দিনহাটা(Dinhata) পুরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হল তৃণমূল কংগ্রেস। পুরসভার ১৬ ওয়ার্ডির মধ্যে ১৩ ওয়ার্ডেই জয় পেয়েছে ঘাসফুল শিবির। এরপাশাপাশি সাঁইথিয়া ও বজবজেও জয়ী হয়েছে তৃণমূল। সাঁইথিয়া পুরসভার ১৬ ওয়ার্ডের মধ্যে ১৩ ওয়ার্ডে জয়ী শাসকদল। বজবজ পুরসভার ২০ ওয়ার্ডের মধ্যে ১২ ওয়ার্ডে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.