নিজস্ব প্রতিবেদন: বিশ্ব বাংলা ব্র্যান্ড ও লোগো নিয়ে ফের সাফাই দিল রাজ্য সরকার। নবান্নে রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব রাজীব সিনহা জানালেন, ওই লোগোটি মুখ্যমন্ত্রীর সৃষ্টি।২০১৪ সালে ট্রেডমার্কের জন্য আবেদন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।রাজ্য সরকার আবেদন করার পর নিজের দাবি ছেড়ে দেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার বিজেপির সভায় বিশ্ব বাংলা নিয়ে বিতর্ক উসকে দিয়েছিলেন মুকুল রায়। তিনি দাবি করেছিলেন, বিশ্ব বাংলা নামে কোম্পানির মালিক আদতে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেটি সরকারি সংস্থা নয়। তার কয়েক ঘণ্টা পর স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য জানান, বিশ্ব বাংলা লোগো ও ব্র্যান্ড মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সৃষ্টি। তিনি স্বেচ্ছায় রাজ্য সরকারকে ব্যবহার করতে দিয়েছেন। ওই লোগো ও ব্র্যান্ডের বর্তমান মালিক পশ্চিমবঙ্গ সরকার। 


এদিন ময়দানে নামেন অতিরিক্ত মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি বলেন, ''মমতা বন্দ্যোপাধ্যায় লোগোটির সৃষ্টিকর্তা। তাঁর পরিবারের লোক আবেদন করেছিলেন। ২০১৪ সালে আমরা ট্রেডমার্কের জন্য আবেদন করেছিলাম। তখন জানতে পারলাম, অভিষেক বন্দ্যোপাধ্যায় আগে থেকে আবেদন করে রেখেছেন। আমাদের আবেদনের পর দাবি ছেড়ে দেন তিনি। পরে চুক্তি করে আমরা লোগোটির স্বত্ত পেয়েছি।'' রাজীব সিনহা আরও জানান, বিশ্ব বাংলা মার্কেটিং কর্পোরেশনের মালিক রাজ্য সরকার।   


আরও পড়ুন, বিশ্ব বাংলা মুখ্যমন্ত্রীর সৃষ্টি, পশ্চিমবঙ্গে সরকারের সম্পত্তি, জানাল নবান্ন