Nabanna: কাজের সময়ে পাওয়া যাচ্ছে না, অফিসার-কর্মীরা হাজির থাকুন, জারি নির্দেশিকা

কর্মী-উপস্থিতি বাড়াতে নির্দেশিকা জারি নবান্নের (Nabanna)। 

Updated By: Aug 14, 2021, 06:48 PM IST
Nabanna: কাজের সময়ে পাওয়া যাচ্ছে না, অফিসার-কর্মীরা হাজির থাকুন, জারি নির্দেশিকা

নিজস্ব প্রতিবেদন: কাজের দিনে সব অফিসার ও কর্মীদের হাজির থাকার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি জারি করল নবান্ন (Nabanna)। কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতরের জন্য এই নির্দেশিকা জারি করা হয়েছে। এই দফতরটি স্বরাষ্ট্র সচিবের অধীনস্থ।  

কোভিড (COVID-19) পরিস্থিতিতে সরকারি অফিসগুলিতে প্রতিদিন ২৫ শতাংশ কর্মী হাজিরার নির্দেশ রয়েছে। সেই নির্দেশের পরও অনেক অফিসেই কর্মীরা আসছেন না। আসলেও অনিয়মিত। অনেকে ওয়ার্ক ফ্রম হোম করছেন। কেউ কেউ সময়ের আগে বাড়ি চলে যাচ্ছেন বলেও অভিযোগ। ফলে গুরুত্বপূর্ণ ফাইল আনা, চিঠি তৈরির মতো লোকও পাওয়া যাচ্ছে না। স্থায়ী তো বটেই অস্থায়ী কর্মীদের উপস্থিতিও তথৈবচ। অফিসার-কর্মীদের গরহাজিরায় ক্ষুব্ধ নবান্ন। কারণ এখন স্টাফ স্পেশাল ট্রেন চলছে। চালু হয়েছে মেট্রো। বাসও পরিষেবাও স্বাভাবিক। ফলে অফিসে আসতে কোনও সমস্যা হবে না কর্মীদের। সরকারি কর্মীদের উপস্থিতি নিশ্চিত করতে জারি করা হল সরকারি নির্দেশিকা।     

সরকারি নির্দেশিকায় বলা হয়েছে,'নজরে এসেছে, কাজের সময় অফিসারদের পাওয়া যাচ্ছে না। নিরবচ্ছিন্ন জনপরিষেবা দিতে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দফতরের সকল অফিসার, কর্মী ও অস্থায়ী কর্মীদের সব কর্মদিবসে উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হচ্ছে।'

আরও পড়ুন- Sajal-র হয়ে আদালতে সওয়াল অন্তত ৫০ আইনজীবীর, তা-ও ২ দিনের পুলিস হেফাজতেই BJP নেতা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.