করোনা তাড়াতে মোক্ষম 'স্প্রে', বেলগাছিয়াকে গ্রিন জোনে আনার দাওয়াই এবার সব ওয়ার্ডে

জানা গিয়েছে, এর নেপথ্যে রয়েছে এক বিশেষ স্প্রের কামাল ।  'নিওনডেটক্স স্প্রে'- এক অতি শক্তিশালী স্প্রে, যা মারণ ভাইরাসকে বাগে আনতে অব্যর্থ

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: May 25, 2020, 04:42 PM IST
করোনা তাড়াতে মোক্ষম 'স্প্রে',  বেলগাছিয়াকে গ্রিন জোনে আনার দাওয়াই এবার সব ওয়ার্ডে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগে পর্যন্তও বেলগাছিয়া ছিল অতি স্পর্শকাতর এলাকা। বেলগাছিয়া ও রাজাবাজার এলাকা নিয়ে এক মাস আগে পর্যন্তও রাতের ঘুম ছুটেছিল প্রশাসনের । কিন্তু সেই বেলগাছিয়া এখন গ্রিন জোন! কী অবাক হচ্ছেন? ভাবছেন কোন টোটকা কাজে লাগিয়ে এক মাসেই গ্রিন জোনে চলে এল বেলগাছিয়া?

জানা গিয়েছে, এর নেপথ্যে রয়েছে এক বিশেষ স্প্রের কামাল ।  'নিওনডেটক্স স্প্রে'- এক অতি শক্তিশালী স্প্রে, যা মারণ ভাইরাসকে বাগে আনতে অব্যর্থ।  স্প্রে তৈরি করা সংস্থার কর্ণধার সুপ্রিয় কুমার অন্তত তাই দাবি করছেন ।

তিনি জানিয়েছেন, এই স্প্রে থেকে এক লক্ষের বেশি ION বেরোয়, যা করোনা ভাইরাসকে শেষ করার ক্ষমতা রাখে। কোনও ব্যক্তির ওপর এই স্প্রে করলে আল্কালাইন বেড়ে যায়, যা শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়। ড্রাগ কন্ট্রোল অথোরিটির সার্টিফিকেট নিয়ে এটি তৈরি করা হয়।

আরও পড়ুন- বাতিল একধাকি উড়ান, দু’মাস পর খুলতেই প্রথম দিনেই ধাক্কা খেল দেশের বিমান চলাচল

ইতিমধ্যেই কলকাতার বেলগাছিয়া ও রাজাবাজার অঞ্চলে এই স্প্রে করা হয়েছে। কলকাতার প্রত্যেক ওয়ার্ডে এই স্প্রে করা হবে বলে জানা গিয়েছে।

.